২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
বৃদ্ধাকে নির্যাতন

স্বামীর প্ররোচনায় চুরি করে গৃহকর্মী রেখা

৮ দিনের রিমান্ডে
-

স্বামীর প্ররোচনায় গৃহপরিচারিকা রেখা আক্তার গৃহকত্রী বৃদ্ধা বিলকিস বেগমকে (৭০) পৈশাচিক নির্যাতন করে বাসা থেকে টাকা ও স্বর্ণালঙ্কারসহ অন্যান্য জিনিসপত্র লুট করে পালিয়ে যায়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে এসব কথা স্বীকার করেছে রেখা।
এ দিকে গতকাল শুক্রবার রেখা ও তার স্বামী ফরহাদ এরশাদকে জিজ্ঞাসাবাদের আট দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গত সোমবার সকালে রাজধানীর মালিবাগের বাসায় গৃহকর্মী রেখা আক্তার বৃদ্ধা বিলকিস বেগমকে একা পেয়ে তাকে রড দিয়ে বেদম মারধর করে গুরুতর জখম করে। এরপর বাসা থেকে টাকা, স্বর্ণালঙ্কার, টেলিভিশনসহ আনুমানিক ২১ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে পালিয়ে যায়। যাওয়ার সময় বিলকিস বেগমকে ঘরের মধ্যে তালাবদ্ধ করে রেখে যায়। এ ঘটনায় ভিকটিমের মেয়ে মেহবুবা জাহান শাহজাহানপুর থানায় মামলা দায়ের করেন।
ডিএমপির উপপুলিশ কমিশনার (মিডিয়া) মো: ওয়ালিদ হোসেন জানান, এই ঘটনায় গত বৃহস্পতিবার সকাল ৫টায় ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল থানার কাশীপুরের চিকন মাটিয়া মধ্যপাড়ায় অভিযান চালিয়ে গৃহকর্মী রেখাকে গ্রেফতার করা হয়। আর গৃহকর্মীর স্বামী ফরহাদ এরশাদকে রাজধানীর উত্তর বাসাবো থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে লুন্ঠিত টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।
পুলিশ কর্মকর্তা আরো জানান, রেখা এক বছরের বেশি সময় ধরে ওই বাসায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করে আসছে। সম্প্রতি তার স্বামী এরশাদ দ্বিতীয় বিয়ে করে। দ্বিতীয় বিয়ের পর টাকার জন্য রেখাকে চাপ দিতে থাকে। এরশাদের প্ররোচনায় রেখা গৃহকত্রীকে মারধর ও টাকা-মালামাল নিয়ে পালিয়ে যায়। এ দিকে গ্রেফতারের পর গতকাল শুক্রবার গৃহপরিচারিকা রেখা আক্তার ও তার স্বামী ফরহাদ এরশাদের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার সিএমএম কোর্টের ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শাহজাহানপুর থানার এসআই রেজাউল করিম দুই আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। আবেদনে বলা হয়, রেখা দীর্ঘ দিন ধরে গৃহকর্মী হিসেবে কাজ করে। তার স্বামীসহ পরিকল্পনাপূর্বক ভিকটিমের বাসা ফাঁকা পেয়ে গত ১৮ জানুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে ১০টা ৫৭ মিনিট পর্যন্ত রেখা ভিকটিম বিলকিস বেগমকে হত্যার উদ্দেশ্যে মারধর করে জখম করে। পরে ওই বাসা থেকে ২৪ ভরি স্বর্ণ, দুই লাখ টাকা এবং একটি টেলিভিশন চুরি করে নিয়ে যায়। ঘটনাটি অত্যন্ত লোমহর্ষক ও চাঞ্চল্যকর। আসামিদের কাছ থেকে আংশিক মালামাল উদ্ধার করা হয়েছে। অবশিষ্ট চোরাই মালামাল উদ্ধার এবং মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিদের ১০ দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা।
বাদিপক্ষে অ্যাডভোকেট সামছুন নাহার খানমসহ কয়েকজন আইনজীবী আসামিদের ১০ দিনের রিমান্ড চান। শুনানিতে তারা বলেন, ভিকটিম বৃদ্ধ মানুষ। তাকে অমানবিকভাবে মারধর করা হয়েছে। এখন তিনি মুমূর্ষু অবস্থায় আছেন। ভিকটিম আইনজীবীর মা। তিনি আমাদেরও মা। আসামিরা এর আগে বিভিন্ন জায়গায় এ ধরনের ঘৃণিত অপরাধ করেছে। তারা প্লান করে এসব করে। বাসায় কেউ না থাকলে সেই সময়টা তারা কাজে লাগায়। আমরা আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়েছি। শুনানি শেষে আদালত আট দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

সকল