২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
রাজধানীতে মাদকবিরোধী অভিযান

১৩০ কেজি গাঁজা, ৫ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫৬

-

রাজধানীতে র্যাব-পুলিশের পৃথক মাদকবিরোধী অভিযানে ১৩০ কেজি গাঁজা ও পাঁচ হাজার ৩২ পিস ইয়াবাসহ ৫৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৯টি মামলা করা হয়েছে বলে র্যাব-পুলিশ জানিয়েছে।
জানা গেছে, গত মঙ্গলবার রাতে দারুস সালামের বড়বাজার এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ২৯ কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করে র্যাব-৪। গ্রেফতারকৃতরা হলেনÑ গাজীপুরের জসীম সিকদার (২৫), ব্রাহ্মণবাড়িয়ার সুখন মিয়া (১৮) ও রাকিব হাসান (১৬)।
রথ্যাব-৪-এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে রথ্যাব-৪-এর একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তারা দীর্ঘ দিন ধরে মাদক কারবারের সাথে জড়িত। এ ঘটনায় মাদক আইনে মামলা করা হয়েছে।
এ দিকে ওই দিন উত্তরা পূর্ব থানা এলাকা থেকে ১০০ কেজি গাঁজাসহ একটি মিনি ট্রাক উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগ। এ ঘটনায় দুই মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেনÑ সুমন ওরফে নোয়াখাইল্যা সুমন ওরফে খোকন (৩৬) ও শিউলি বেগম (৪০)। ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত দিয়ে ভারত থেকে আসা এসব গাঁজা রাজধানীর এক ব্যক্তির কাছে পৌঁছে দেয়ার কথা ছিল তাদের।
গোয়েন্দা ওয়ারী বিভাগের উপকমিশনার আবদুল আহাদ সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১০০ কেজি গাঁজাসহ মিটি ট্রাকটি আটক করা হয়েছে। গ্রেফতারকৃতরা পেশাদার মাদক কারবারি। তারা নিয়মিত ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত থেকে গাঁজা এনে রাজধানী ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত।
গোয়েন্দা সূত্র জানায়, রাজধানী ঢাকাসহ সারা দেশে সরবরাহকৃত গাঁজার বেশির ভাগই আসে ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া এবং কুমিল্লার বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে। এরপর স্থলপথে এসব গাঁজা সারা দেশে ছড়িয়ে পড়ে।
এ ছাড়া গত মঙ্গলবার রাতে উত্তরা থেকে দুই হাজার ৭৭৫ পিস ইয়াবাসহ শফিকুল ইসলাম নামের এক মাদককারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ৭ নম্বর সেক্টরের সার্ভিস রোড থেকে তাকে গ্রেফতার করে উত্তরা পশ্চিম থানা পুলিশের একটি দল। উত্তরা পশ্চিম থানা সূত্রে জানা যায়, গ্রেফতার শফিকুল কুড়িল বিশ্বরোড থেকে ইয়াবা সংগ্রহ করে বিক্রয়ের জন্য ওই স্থানে অবস্থান করছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা হয়েছে।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মো: ওয়ালিদ হোসেন জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে দুই হাজার ২৫৭ পিস ইয়াবা, ১৩৫ গ্রাম ৯০০ পুরিয়া হেরোইন, ২৬ বোতল ফেনসিডিল ও গাঁজা উদ্ধার করা হয়।


আরো সংবাদ



premium cement