২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বন্যা ও করোনা দুর্যোগে অসহায়দের সাহায্যে এগিয়ে আসুন : মাওলানা আতাউল্লাহ

-

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমিরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জি বলেছেন, দেশের উত্তর পূর্বাংশের জেলাগুলোতে বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে লাখ লাখ পানিবন্দী মানুষ। একদিকে করোনা মহামারী অন্য দিকে বন্যার কারণে মানুষের জীবনজীবিকা হুমকিতে পড়েছে। এমনিতেই দীর্ঘ দিন করোনা মহামারীর কারণে সাধারণ মানুষের আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ায় দরিদ্রসহ মধ্যবিত্ত পরিবারগুলোও অতি কষ্টে দিনাতিপাত করছে। এখনো অনেক অসহায় পরিবারের কাছে সরকারি বেসরকারি কোনো সহযোগিতাই পৌঁছেনি। নদী রক্ষাবাঁধ নির্মাণে দুর্নীতি ও নদী ভাঙনরোধে পরিকল্পিত ব্যবস্থা না থাকার কারণেই বারবার বন্যায় ক্ষতির সম্মুখীন হচ্ছে দেশের জনগণ। পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নেয়ার আগেই সরকারের উচিত অসহায় মানুষের জীবন বাঁচাতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা। তিনি এ অবস্থায় অসহায়, দরিদ্র ও ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় এগিয়ে আসতে দেশের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।
গতকাল সোমবার কামরাঙ্গীরচরে দলের কেন্দ্রীয় মারকাজে দলের প্রয়াত কেন্দ্রীয় নেতা মাওলানা হেদায়াতুল্লাহ বাশার রহ: এর স্মরণে অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযী, নায়েবে আমির মাওলানা শেখ আজিমুদ্দিন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা আবদুল মান্নান, মাওলানা মীর ইদরিস প্রমুখ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে

সকল