২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দেশের ক্রান্তিকালে ত্রাণকর্তার ভূমিকায় জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল - ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীর দিনটি জাতীয় জীবনে খুবই শোকাবহ দিন। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামের সার্কিট হাউজে দেশী-বিদেশী ঘৃণ্য ষড়যন্ত্রে বিপথগামী সেনাসদস্যের হাতে তিনি নির্মমভাবে শাহাদতবরণ করেন। জিয়াউর রহমান বীর উত্তম ছিলেন স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সততার প্রতীক। জাতি যখন নেতৃত্বশূন্য দিশেহারা তখনই জিয়াউর রহমান উজ্জ্বল নক্ষত্রের মতো আবির্ভূত হয়েছিলেন। তিনি মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন আবার অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। দেশের ক্রান্তিকালে ত্রাণকর্তার ভূমিকায় জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল। বর্তমান সরকার তার নাম পাঠ্যপুস্তকসহ সব স্থাপনা থেকে মুছে ফেলেছে। কিন্তু শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তার নাম মুছে ফেলা যাবে না। 

তিনি গতকাল শনিবার দুপুরে জিয়াউর রহমানের ৩৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নগরীর ২ নং গেটস্থ জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণকালে এ কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: কামরুল ইসলাম, সহ-দফতর সম্পাদক মো: ইদ্রিস আলী, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আরিফ মেহেদী প্রমুখ।

 

 

 

 


আরো সংবাদ



premium cement