০৫ জুলাই ২০২০

মহামারী থেকে বাঁচতে আল্লাহর কাছে আত্মসমর্পণ করতে হবে : ডা: শফিক

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, বৈশ্বিক মহামারী করোনা গোটা বিশ্বকেই বিপর্যস্ত করে তুলেছে। এই প্রাণঘাতী ভাইরাসে বিশ্বের ১৮৮টি দেশের প্রায় অর্ধকোটি মানুষ অক্রান্ত ও প্রায় সাড়ে তিন লাখ মানুষের প্রাণহানি ঘটেছে। আমাদের দেশে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় ২৭ হাজার এবং মৃত্যুর সংখ্যাও প্রায় ৪০০। আর জাতির এই ক্রান্তিকালেই আমাদের মাঝে হাজির হয়েছে পবিত্র ঈদুল ফিতর। তাই এই মহামারী থেকে বাঁচতে আমাদের মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছেই আত্মসমর্পণ করতে হবে।
তিনি গতকাল রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল থানা দক্ষিণ ও উত্তর আয়োজিত স্থানীয় অসচ্ছল মানুষের মধ্যে পৃথকভাবে ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। উভয় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন। কাফরুল থানা দক্ষিণ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন থানা আমির অধ্যাপক আনোয়ারুল করিম। উপস্থিত ছিলেনÑ থানা বিএনপির সভাপতি আখতার হোসেন জিল্লুু, সেক্রেটারি একরাম হোসেন বাবুল ও জামায়াত নেতা ওয়াহিদুর রহমান তপন প্রমুখ। কাফরুল উত্তরে সভাপতিত্ব করেন থানা আমির আব্দুল মতিন খান। উপস্থিত ছিলেনÑ থানা সেক্রেটারি তারেক রেজা তুহিন, থানা যুবদল সভাপতি শরিফুল ইসলাম মিলন, জামায়াত নেতা কামাল পাশা ও খান হাবীব মোস্তফা প্রমুখ।
আমিরে জামায়াত বলেন, করোনা সৃষ্ট পরিস্থিতিতে আমরা সাধারণ মানুষের কল্যাণে সারা দেশেই ব্যাপকভিত্তিক ত্রাণ তৎপরতা চালিয়েছি। আমাদের এই কল্যাণমুখী কাজ সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্য ও প্রশংসিত হয়েছে। কিন্তু রাজনৈতিক পরিস্থিতি ও বিভিন্ন প্রতিকূলতার কারণে আমরা নির্বিঘেœ কাজ করতে পারিনি। তবুও নানাবিধ প্রতিকূলতার মধ্যেও আমরা অসহায় ও বিত্তহীন জনগোষ্ঠীর দুর্দশা লাঘবে কাজ করছি এবং এখনো করে যাচ্ছি। তিনি জাতির এই ক্রান্তিকালে অধস্তন সংগঠনের সব জনশক্তি এবং সমাজের বিত্তবান মানুষকে সাদাকাহ, ফিতরা ও নিজস্ব সঞ্চিত অর্থে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ