২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
ঘূর্ণিঝড় আমফান

বিমানবন্দর এপ্রোনে সংঘর্ষ এড়াতে উড়োজাহাজের নিরাপত্তা জোরদার

-

আঘাত হানা ঘূর্ণিঝড় আমফানের কারণে বিমানবন্দর এপ্রোন এলাকায় পার্কিংয়ে থাকা উড়োজাহাজের কোনো ক্ষতি যাতে না হয় সেজন্য নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তামূলক (সেফটি) ব্যবস্থা। এর আগে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে কি না সিভিল অ্যাভিয়েশনের সেফটি দলের সদস্যরা তা সরেজমিন তদন্ত করেন।                

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার বিকেলে সিভিল অ্যাভিয়েশনের ইন্সট্রাক্টর (পাইলট) আব্দুল মাজেদের নেতৃত্বে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৮টি এয়ারক্রাফট এবং বেসরকারি এয়ারলাইন্সের পার্কিং করা উড়োজাহাজগুলোর সর্ব শেষ কী ধরনের সেফটি ব্যবস্থা নেয়া হয়েছে তা নিরূপণে তারা তদন্ত শুরু করেন। চলে মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত। একইভাবে গতকাল বুধবার দ্বিতীয় দফা নিরাপত্তা ব্যবস্থা দেখার পাশাপাশি এয়ারক্র্যাফটগুলো বাতাসে যাতে নড়াচড়া করতে না পারে সে জন্য প্রয়োজনীয় সব ধরনের সাপোর্টিং দেয়ার কাজ সম্পন্ন করা হয়। 

 


আরো সংবাদ



premium cement
মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার

সকল