২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনা আক্রান্তদের প্রতি মানবিক হতে হবে : মসজিদ মিশন

-

বাংলাদেশ মসজিদ মিশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী এক যৌথ বিবৃতিতে বলেছেন, বিশ^ব্যাপী করোনাভাইরাস মহান আল্লাহর তায়ালার পক্ষ থেকে বিশেষ গজব ও ঈমানদারদের জন্য পরীক্ষা হিসেবে আপতিত হয়েছে। এই করোনা নিয়ে ভয়ভীতি ও আতঙ্ক ছড়ানো ঠিক হবে না। এসব রোগবালাই ও মুসিবতের মাধ্যমে মানুষের মাঝে মনুষ্যত্ব ও মানবিকতা ফিরে আসে। সর্বোপরি আসমান জমিনের মহান মালিক, রাজাধিরাজ রাব্বুল আলামিনের প্রতি সিজদা করার মন তৈরি হয়।
নেতৃবৃন্দ বলেন, ইদানীং করোনা নিয়ে যে ভীতি ছড়ানো হচ্ছে তা থেকে বিরত থাকা দরকার। বিশেষ করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করছে তাদের কাফন-দাফন ও জানা যায় অনিহা আদৌ কাম্য নয়। শরিয়া বিধান মতে কাফন-দাফন ও জানাজা নামাজ সম্পন্ন করা আত্মীয়স্বজন ও সংশ্লিষ্ট মুসলিমদের ঈমানি ও নৈতিক দায়িত্ব। মেহেরবানি করে এ দায়িত্ব কেউ অবহেলা করবেন না। এ ক্ষেত্রে কঠোর সতর্কতা ও অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ মেনে সব কাজ সম্পন্ন করাটাই শরিয়তের বিধান বলে হাদিস শরিফে বারবার উল্লেখ করা হয়েছে।
অপর এক বিবৃতিতে মসজিদ মিশনের নেতৃবৃন্দ বলেন, বিপদ মুসিবত ও পরীক্ষায় সচেতন ও সতর্কতার পাশাপাশি সবর, ধৈর্য ধরতে হবে। নামাজ, রোজা ও ইস্তিগফারের মাধ্যমে মহান আল্লাহতায়ালার কাছে বারবার ধরনা দিতে হবে। আমরা এ কঠিন পরীক্ষা থেকে নাজাত না পাওয়া পর্যন্ত মহান আল্লাহতায়ালার দরবারে ধরনা দিতেই থাকব। আল্লাহতায়ালা আমাদের মাফ করুন, ক্ষমা করুন, নাজাত দিন, বিশ^াসীকে এক কঠিন পরিস্থিতি থেকে উদ্ধার করুন। আমিন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement