০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


আতঙ্ক না ছড়িয়ে ভাইরাস প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান ওয়ার্কার্স পার্টি

-

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো চীনে করোনাভাইরাসের (কভিট-১৯) প্রাদুর্ভাবে আক্রান্ত নাগরিকদের প্রতি গভীর সমবেদনা এবং এতে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। পলিটব্যুরোর এক বিবৃতিতে বলা হয়, কভিট-১৯ নামক এই ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা এক মানবিক বিপর্যয়। এর মোকাবেলায় চীনের পার্টি ও সরকার গৃহীত সব পদক্ষেপকে প্রশংসনীয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। ওয়ার্কার্স পার্টি চীনা কর্তৃপক্ষের এই মানবিক বিপর্যয় রোধে গৃহীত পদক্ষেপকে পরিপূর্ণ সমর্থন জানায়।
পলিটব্যুরো বিবৃতিতে আরো বলা হয়, করোনাভাইরাসের ঘটনা শুধু একটি মাত্র দেশের সমস্যা নয়, এটি এখন মানবিক বিপর্যয় হিসেবে দেখতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও বিষয়টিকে বৈশ্বিক সমস্যা হিসেবে চিহ্নিত করেছে এবং চীন সরকার গৃহীত পদক্ষেপকে প্রশংসা করেছে; কিন্তু এটা দুর্ভাগ্যজনক যে, করোনাভাইরাস সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা বিশ্বব্যাপী অতিরঞ্জিত অপপ্রচার এবং আতঙ্ক ছড়িয়ে চলেছে।
বিবৃতিতে চীনকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে বাণিজ্যিক ও রাজনৈতিক সুবিধা অর্জনের এই প্রয়াসকে নিন্দনীয় হিসেবে অবিহিত করেছে। বিবৃতিতে আরো বলা হয়, চীন অবশ্যই এই পরিস্থিতি দ্রুত সামাল দিয়ে দেশে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে সমর্থ হবে। বিবৃতিতে আরো বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধের নামে বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদীর অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে চীনের জনগণের এই দুঃসময়ে মানবিক কারেণই বিভিন্ন দেশকে তাদের পাশে দাঁড়ানা উচিত।
বিবৃতিতে বাংলাদেশের মতো জনবহুল দেশে করোনাভাইরাস প্রতিরোধের সঠিক প্রস্তুতি গ্রহণের লক্ষ্যে সব বিমানবহর, সমুদ্র ও স্থলবন্দরসহ হাসপতালগুলোতে উন্নত প্রযুক্তির ভাইরাস চিহ্নিত করার এবং চিকিৎসার প্রস্তুতির জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়েছে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িতে হামলা, হতাহত ৫ সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলল সেদিন কেন এমন করেছিলেন শাহরুখ!

সকল