২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষার্থীদের আন্দোলন শাহ মখদুম মেডিক্যাল কলেজ বন্ধ ঘোষণা

-

বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশনসহ ১৭ দফা দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজের শিার্থীরা। গতকাল রোববার রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচির আয়োজন করা হয়। এর আগে গত শনিবার কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে।
কর্মসূচিতে শাহ মখদুম মেডিক্যাল কলেজের শিার্থীরা ইন্টার্নশিপের ব্যবস্থা ও নিজস্ব পরীাকেন্দ্রসহ নিজেদের কলেজের প্রয়োজনীয় ল্যাব, পূর্ণাঙ্গ হাসপাতাল ফ্যাসিলিটি, শিক, লাইব্রেরি ব্যবস্থারও দাবি জানান।

একই দাবিতে সকালে হোস্টেলের সামনে অবস্থান নেন শাহ মখদুম মেডিক্যাল কলেজের শিার্থীরা। পরে তারা ১৭ দফা দাবিতে বিােভ শুরু করেন।
এ দিকে শিার্থীদের অব্যাহত আন্দোলনের মুখে রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার রাত ৮টার মধ্যে ছাত্রদের ও রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপ। শাহ মখদুম মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্য অধ্যাপক ডা: হাসানুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
বিএমডিসি অনুমোদনের দাবিতে গত এক সপ্তাহ ধরে কাস-পরীা বর্জন করে আন্দোলন করছেন কলেজের শিার্থীরা। অব্যাহত আন্দোলনের ফলে অচল হয়ে পড়ে কলেজের শিা কার্যক্রম।


আরো সংবাদ



premium cement