১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


আদর্শ সমাজ গঠনে আলেম সমাজকে এগিয়ে আসতে হবে : নুরুল ইসলাম ওলীপুরী

-

আদর্শ মানুষ ছাড়া সুখী-সুন্দর সমাজ ও দেশ কল্পনা করা যায় না। আদর্শ শিক্ষার আলোকে গড়ে ওঠে আলোকিত মানুষ। আলোকিত মানুষের মাধ্যমে সমাজ ও দেশ হয় আলোকিত। আদর্শ শিক্ষা হলো কুরআন ও সুন্নাহভিত্তিক শিক্ষা। এ শিক্ষার আলোকেই রাসূল সা: আরবের বর্বর জাতিকে আলোকিত করে আদর্শ সোনার মানুষে পরিণত করেছিলেন। গতকাল ঢাকা উত্তর ওলামা-আইম্মা পরিষদের উদ্যোগে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে নুরুল ইসলাম ওলীপুরী এ কথা বলেন।
ওলামা-আইম্মা পরিষদের সভাপতি মাওলানা আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও মুফতি জহির ইবনে মুসলিমের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরী , ৪৯ নং ওয়ার্ড কমিশনার আনিসুর রহমান নাঈম।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মুফতি কেফায়েতুল্লাহ আযহারী, মাওলানা আব্দুল ওয়াহিদ, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা শোয়াইব আহমদ খান প্রমুখ।
আল্লামা ওলীপুরী আরো বলেন, কওমি মাদরাসা হলো প্রকৃত দ্বীনি শিক্ষাকেন্দ্র। এ মাদরাসাগুলো না থাকলে আমরা প্রকৃত ধর্ম নিয়ে টিকে থাকতে পারব না। কওমি মাদরাসা এবং আলেম-ওলামাদের বিরোধিতাকারী ও কাদিয়ানী, সা’আদানী একই সূত্রে গাঁথা। আলেম সমাজকে এসব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সরকারের উচিত এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল