১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


চসিকের পক্ষকালব্যাপী সবুজ মেলা উদ্বোধন

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে তিলোত্তমা চট্টগ্রামের সহযোগিতায় নগরীর আউটার স্টেডিয়ামে গতকাল রোববার পক্ষকালব্যাপী সবুজ মেলা ২০১৯ শুরু হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বেলুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে সিটি মেয়র বলেন সৃষ্টি জগতে অপরূপ সৌন্দর্যলীলার মধ্যে বৃক্ষ অন্যতম। গাছপালা ছাড়া মানুষের বেঁচে থাকার কোনো উপায় নেই। মানুষ না থাকলে বৃক্ষের কোনো অসুবিধা হতো না। কিন্তু বৃক্ষ না থাকলে এই পৃথিবীতে আদম সন্তানের অস্তিত্ব বিলীন হয়ে যেত। বৃক্ষ যেমন প্রাকৃতিক সৌন্দর্যের বৃদ্ধিকারক, তেমনি আবার পরিবেশ সংরক্ষণেরও সজীব প্রতীক। মেয়র আরো বলেন, শহরে যারা বসবাস করেন তাদের বাড়ির আশপাশে খালি জায়গা নেই। তাই তাদেরকে বাড়ির ছাদে, টবে গাছ লাগানোর ওপর গুরুত্বারোপ করেন মেয়র।
সভায় সভাপতিত্ব করেন সবুজ মেলা ২০১৯ ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেসের পরিচালক ড. জেরিন আক্তার ও বন গবেষণাগার ইনস্টিটিউটের প্রধান ড. মাহবুবুর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন চসিক প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম এবং তিলোত্তমা চট্টগ্রামের নির্বাহী সাহেলা আবেদীন।
চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত এই মেলায় ৫২টি নার্সারির স্টল রয়েছে। এতে প্রতিটি স্টলে ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রকারের গাছগাছালি রয়েছে। প্রতিদিন মেলা সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এই মেলা আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

 


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল