২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ট্রিপল হত্যা মামলায় হবিগঞ্জে ৪ জনের যাবজ্জীবন

-

হবিগঞ্জের বানিয়াচঙ্গের পুরান পাথারিয়া গ্রামে চাঞ্চল্যকর ট্রিপল হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়াও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নাসিম রেজার আদালত ঘটনার ২১ বছর পর এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত চার আসামিই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়। সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেনÑ পুরান পাথাড়িয়া গ্রামের হাজী ইসমাইলের ছেলে করম আলী, মৃত হেলিম উল্লার ছেলে আলী মোহাম্মদ, আব্দুল হাশিমের ছেলে সুরুজ আলী ও মৃত সঞ্জব আলীর ছেলে তুরাব আলী।
মামলার বিবরণে জানা যায়, ১৯৯৮ সালের ১৯ সেপ্টেম্বর পাথারিয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহেদ আলী ও আলী আহম্মদের লোকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে শাহেদ আলীর পক্ষের সামছুল হক ও আফিল উদ্দিন এবং আলী আহমদ পক্ষের নূর মোহাম্মদ নিহত হয়। এ ছাড়াও উভয় পক্ষের শতাধিক লোক আহত হয়। নূর মোহাম্মদ খুনের ঘটনায় তার ভাই আলী আহম্মদ বাদী হয়ে পর দিন বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এ ঘটনায় ১৯৯৯ সালের ১১ আগস্ট অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। মামলায় ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত করম আলীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেয়া হয়।
এদিকে, অপরপক্ষে নিহত দু’জনের আত্মীয় আতিকুন্নেছা ঘটনার পর দিন বাদি হয়ে ৬২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামি আলী মোহাম্মদ, সুরুজ আলী ও তুরাব আলীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। অন্য আসামিদের বেকসুর খালাস দেয়া হয়।

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল