১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


২১ আগস্ট ঘটনার নিন্দা

জোড়াতালি দিয়ে জঙ্গিবাদ দমন করা যাবে না : গণফোরাম

-

গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভায় ২১ আগস্ট সংঘটিত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে রূহের মাগফিরাত কামনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ। বক্তব্যে তিনি বলেন, জোড়াতালি দিয়ে সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদ দমন করা যাবে না। জনগণকে আদর্শিক চেতনায় ঐক্যবদ্ধ করতে পারলেই কেবল এদের দমন করা সম্ভব।
গণফোরামের অন্যতম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বর্তমান সময়ে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও মিয়ানমারসহ পৃথিবীর অনেক দেশে সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদের উত্থানে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, বাংলাদেশে যেসব শক্তির দোসর নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু সরকার সেসব শক্তির সাথে আঁতাত করে চলেছে। সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্লেষণ করলে দেখা যাবে ভূ-রাজনীতির কারণেই বাংলাদেশ জঙ্গিবাদের টার্গেটের মধ্যে থাকবে এটাই স্বাভাবিক।
সভায় আরো বক্তব্য রাখেন সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট আওম শফিক উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দিন, সম্পাদক খান সিদ্দিকুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
এনায়েতপুরের রাজার হাতে বাদশাহীর স্বাদ চিলিতে ব্রাজিলের প্রেসিডেন্টের রাষ্ট্রীয় সফর স্থগিত নড়াইলে ছুরিবিদ্ধ কিশোরের লাশ উদ্ধার ডলারের মূল্যবৃদ্ধি বাজারে যে ধরনের প্রভাব ফেলছে রাশিয়া ইউক্রেনের পূর্বাঞ্চলে অগ্রসর হচ্ছে, নতুন রণাঙ্গনের এলাকা বাড়ছে যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভে গ্রেফতার ৫০ অধ্যাপক গাজায় গণহত্যায় ইসরাইলকে সমর্থন, মার্কিন মেজরের পদত্যাগ কুষ্টিয়ায় কুলখানিতে দাওয়াত না দেয়ায় সংঘর্ষ : নিহত ১, আহত ৭ বৃষ্টিতে ম্যাচ পণ্ড, প্রথম দুইয়ে থাকা নিশ্চিত কলকাতার রেকর্ড টাকায় রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপে! পাকিস্তানের রাজনীতিতে আবার সক্রিয় হচ্ছেন নওয়াজ?

সকল