১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


বিচারকদের নিরাপত্তা চেয়ে হাইকোর্টে রিট

-

কুমিল্লা আদালতে বিচারকের সামনে এক আসামি অপর আসামিকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে। গতকাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এক বিচারকের স্ত্রী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান এ রিট দায়ের করেন।
আজ বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হবে বলে জানিয়েছেন রিটকারী।
এ বিষয়ে ইশরাত হাসান বলেন, গতকাল আদালত কক্ষে বিচারকের সামনে যেভাবে হত্যা করা হয়েছে, বিচারকের স্ত্রী হিসেবে এ ঘটনায় আমি উদ্বিগ্ন। এ কারণে আমি সমগ্র আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা প্রদানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছি।
রিটে মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদি করা হয়েছে।
উল্লেখ্য, সোমবার কুমিল্লা আদালতে হত্যা মামলার এক আসামি অপর আসামিকে ছুরিকাঘাতে হত্যা করে। কুমিল্লার তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌসের আদালতে এ ঘটনা ঘটে। ঘটনায় নিহত যুবকের নাম ফারুক হোসেন (২৭)। অভিযুক্ত আবুল হাসানকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ।


আরো সংবাদ



premium cement
গাজায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তার আশ্বাস আনোয়ার ইবরাহিমের সাবেক এমপি পোটনসহ ৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় একসাথে কাজ করবে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট ও ইস্টার্ন ব্যাংক গাজা যুদ্ধের অবসান চায় অধিকাংশ ব্রিটিশ সফল মানুষ হতে চায় নাটোরের চা দোকানির শিশির আরাফাত ফিলিস্তিনিদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করুন : জাতিসঙ্ঘকে প্রধানমন্ত্রী ইসরাইলি হামলায় হিজবুল্লাহর সিনিয়র ফিল্ড কমান্ডার নিহত ইবনে সিনায় চাকরির সুযোগ ‘নো হেলমেট নো ফুয়েল’ : কাদের তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণ জনগণ পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত : মির্জা ফখরুল

সকল