১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রোগীকে চমেক হাসপাতাল থেকে জোরপূর্বক ছাড়পত্র দেয়ার অভিযোগ

-

সুইপার কর্তৃক রোগীকে ইনজেকশন পুশ করার অভিযোগ গণশুনানিতে উত্থাপন করা স্বজনের রোগীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে জোরপূর্বক ছাড়পত্র দেয়ার অভিযোগ উঠেছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ কাউকে জোরপূর্বক ছাড়পত্র দেয়ার বিষয়টি অবহিত নয় বলে জানিয়েছে।
চমেক সূত্র জানায়, শাকেরা বেগম নামের এক রোগী হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগে চিকিৎসাধীন ছিলেন। গত ১৭ মার্চ দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আর ২০ মার্চ হাসপাতালে অনুষ্ঠিত হয় গণশুনানি। গণশুনানিতে শাকেরা বেগমের মেয়ে কোহিনুর আকতার অভিযোগ করেন, তার মাকে মহিউদ্দিন নামে এক সুইপার ইনজেকশন পুশ করেছেন। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পায় হাসপাতাল কর্তৃপক্ষ। ইতোমধ্যে মহিউদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।
কোহিনুর আকতার সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন, গণশুনানিতে বিষয়টি উত্থাপনের পর থেকে রোগী ও তাদের মানসিকভাবে হয়রানি করা হয়।
রোগীর স্বজনদের অভিযোগÑ শাকেরা বেগম এখনো সুস্থ হননি। অন্যের সাহায্যে খাবার খান। এ অবস্থায় গতকাল সকালে তাকে ছাড়পত্র দেয়া হয় এবং বিকেলে তারা হাসপাতাল ছাড়েন।
রোগীর স্বজনদের হুমকির অভিযোগের ব্যাপারে জানতে চাইলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ নয়া দিগন্তকে বলেন, জোর করে কোনো রোগীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়ার বিষয়ে আমরা অবহিত নই। তিনি বলেন, মৌখিকভাবে অনেকে অনেক কথা বলেন, কিন্তু লিখিত অভিযোগ পেলে আমরা তদন্ত করব।


আরো সংবাদ



premium cement
ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী

সকল