২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শিল্পকলায় পার্বত্য মেলা শুরু আজ

-

সমতলের মানুষকে পার্বত্য জনসংস্কৃতি ও ইতিহাস-ঐতিহ্যের পরিচয় করিয়ে দিতে আজ বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হচ্ছে চার দিনব্যাপী পার্বত্য মেলা। শিল্পকলা একাডেমিতে আয়োজিত এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।
পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এ এইচ এম জুলফিকার আলী জানান, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পার্বত্য মেলা অনুষ্ঠিত হবে। কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক আজ বিকেল ৩টায় মেলার উদ্বোধন করবেন। অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং সভাপতিত্ব করবেন এবং স্বাগত বক্তব্য রাখবেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মেসবাহুল ইসলাম।
পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে পার্বত্য এলাকার মানুষের জীবন-সংস্কৃতি, পোশাক-পরিচ্ছদ, ইতিহাস-ঐতিহ্য বিষয়ক তথ্যাদি সমতলের মানুষের মধ্যে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় দেশী-বিদেশী প্রতিষ্ঠানের জন্য ৯৩টি স্টল থাকবে। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত থাকবে পার্বত্য চট্টগ্রামের শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।


আরো সংবাদ



premium cement
শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ এবং চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান রাশিয়া ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে গুচ্ছ পরীক্ষা দিতে এসে জবি কেন্দ্রে অসুস্থ এক শিক্ষার্থী থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

সকল