২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ডিভিশন না দেয়ার অভিযোগ কারাগারে সাধারণ বন্দীদের সাথে সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী

-

বিএনপির কারাবন্দী ভাইস চেয়ারম্যান সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে সাধারণ বন্দীদের সাথে রাখা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। তার আইনজীবী জানান, তিনি বিগত সময়ে দুইবার জনগণের প্রত্যক্ষ ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। দেশের বিশিষ্ট পরিবারের সন্তান ও ব্যবসায়ী হিসেবেও তিনি একজন বড় অঙ্কের করদাতা। হৃদরোগসহ নানা জটিল রোগেও তিনি আক্রান্ত। অথচ তাকে ডিভিশন পাওয়ার অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে।
গত ২২ নভেম্বর ফটিকছড়ি থানায় আওয়ামী লীগের এক নেতার দাযেরকৃত মামলায় তিনি চট্টগ্রামের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার আইনজীবী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক জানান, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে যাওয়ার পর ওই দিনই তাকে ডিভিশন বন্দী হিসেবে মর্যাদা দেয়া হয়। পরদিন তাকে কারা হাসপাতালে নেয়া হয়।

এর পরদিন থেকেই তাকে সাধারণ বন্দীদের সাথে রাখা হচ্ছে। বিষয়টি জানার পর তার পরিবারের পক্ষ হতে জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে সর্বশেষ ৩ ডিসেম্বর এবং এর আগেও ডিভিশন চেয়ে আবেদন করা হয়েছে। কিন্তু এখনো তিনি ডিভিশন পাননি বলে জানান গিয়াস কাদেরের আইনজীবী ও পরিবারের সদস্যরা।
এ দিকে কারাগারে থাকা অবস্থায় আরো তিনটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে বলেও জানান তিনি। তার বিরুদ্ধে এখন মামলার সংখ্যা ১০টি।


আরো সংবাদ



premium cement

সকল