১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জবির তিন ছাত্রলীগ কর্মী বহিষ্কার : নেপথ্যে গ্রুপিং

-

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শৃঙ্খলা ভঙ্গের দায়ে তিন ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও গবেষণা দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। তবে বহিষ্কৃতরা দাবি করছেন ঘটনার সাথে জড়িত না হলেও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের বিরাগভাজন হওয়ায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চাপ দিয়ে তাদের বহিষ্কার করেছেন।
জানা যায়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস ২০১৮ উদযাপন উপলে আয়োজিত কনসার্ট চলাকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের অনুসারীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপে সংঘর্ষ ঘটে। এ ছাড়া গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শাখা ছাত্রলীগের কর্মীরা রাব্বি মিয়া নামক এক গাড়িচালককে মারধর করে। হামলায় গুরুতরভাবে জখম ও আহত হন রাব্বি মিয়া। ওই দুই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের (২০১৫-১৬) শিাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিার্থী আল-সাদিক এবং একই শিাবর্ষের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিার্থী তৌহিদুল ইসলাম শান্ত এবং (২০১৬-১৭) শিাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিার্থী মো: আশিকুর রহমান আশিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে।


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল