০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সমতার ভিত্তিতে বিশ্ব গড়তে আইপিইউ সদস্যদের প্রতি স্পিকারের আহ্বান

-

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সৃজনশীলতা ও প্রযুক্তির ইতিবাচক পরিবর্তনের েেত্র বিশ্বে সংসদ সদস্যদের ভূমিকা গুরুত্বপূর্ণ। সংসদীয় কূটনীতি বৃদ্ধি করে অভিজ্ঞতা ও তথ্য বিনিময়ের মাধ্যমে তাদের জনকল্যাণে দায়িত্বশীল ভূমিকা রাখার সুযোগ রয়েছে। সব সদস্য রাষ্ট্র একসাথে কাজ করলে জনগণের শান্তি ও উন্নয়ন নিশ্চিত হয়। তিনি সমতার ভিত্তিতে টেকসই ও অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গড়তে আইপিইউ সদস্য রাষ্ট্রের সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল সুইজারল্যান্ডের জেনেভায় ১৩৯তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) অ্যাসেম্বলিতে ‘উদ্ভাবন ও প্রযুক্তিগত পরিবর্তনের যুগে শান্তি ও উন্নয়নে সংসদীয় নেতৃত্ব’ বিষয়ক এক জেনারেল ডিবেটে তিনি এ আহ্বান জানান। এ সময় বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য হিসেবে সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, মো: আব্দুল কুদ্দুস এমপি, এ বি তাজুল ইসলাম এমপি, মমতাজ বেগম এমপি, মো: হাবিবে মিল্লাত এমপি, কে এইচ আজিজুল হক এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী এমপি, শামীম হায়দার পাটোয়ারী এমপি উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের কেজরিওয়ালের জামিনের সম্ভাবনায় আশা দেখছে বিরোধী জোট ব্যাটে-বলে দারুণ নৈপুণ্যে সহজ জয় বাংলাদেশের কারামুক্ত মামুনুল হকের মামলা সম্পর্কে যা জানা যাচ্ছে চাকরি জাতীয়করণসহ ২ দাবি গ্রাম পুলিশের টেকনাফে চেয়ারম্যান প্রার্থীর সমাবেশ লক্ষ্য করে গুলিবর্ষণ আবারো বৃষ্টিতে বন্ধ খেলা

সকল