১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


পুলিৎজার পেল নিউ ইয়র্ক টাইমস

পুলিৎজার পেল নিউ ইয়র্ক টাইমস - ছবি : সংগৃহীত

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের খবর করে নিউ ইয়র্ক টাইমস এবং তদন্তমূলক সাংবাদিকতা করে ওয়াল স্ট্রিট জার্নাল পুলিৎজার পেয়েছে।

এছাড়া লস এঞ্জেলস টাইমস ব্রেকিং নিউজের জন্য পুলিৎজার পেয়েছে। ওয়াশিংটন পোস্ট পেয়েছে জাতীয় খবরের জন্য।

ওয়াল স্ট্রিট জার্নাল ফেডারেল এজেন্সির প্রচুর অফিসার বা কর্মকর্তাদের আর্থিক বিষয়ে স্বার্থের সংঘাতের খবর করেছিল। তার জন্য তারা পুলিৎজার পেয়েছে। লস এঞ্জেলস টাইমসের ব্রেকিং নিউজে এক শহরের কর্মকর্তাদের বর্ণবাদী মন্তব্যের রেকর্ড করা অডিও প্রচার করা হয়।

ওয়াশিংটন পোস্ট পুলিৎজার পেয়েছে গর্ভপাত নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর ওই বিষয়ে তাদের রিপোর্টিংয়ের জন্য।

নিউ ইয়র্ক টাইমস রাশিয়ার ইউক্রেনে আগ্রাসন নিয়ে আন্তর্জাতিক কভারেজের জন্য পুলিৎজার পেয়েছে। এই ক্ষেত্রে রয়টার্সের দলও ফাইনালে উঠেছিল। নাইজেরিয়ার সেনা যেভাবে উগ্রবাদী দমনের নামে নারী ও শিশুদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘন করেছে, তার রিপোর্টিং করেছিল রয়টার্সের টিম। কিন্তু শেষ পর্যন্ত পুলিৎজার জিতে নেয় নিউ ইয়র্ক টাইমস।

পাবলিক সার্ভিস বা জনসেবার জন্য এপি পুলিৎজার পেয়েছে। স্থানীয় খবরের জন্য মিসিসিপি টুডের সাংবাদিক অ্যানা উলফে পুলিৎজার পেয়েছেন।

১৯১৭ সালে প্রথমবার পুলিৎজার দেয়া হয়। যুক্তরাষ্ট্রে সাংবাদিকতার ক্ষেত্রে পুলিৎজারই সবচেয়ে বড় সম্মান।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের ইসরাইলের জন্য অস্ত্র বহনকারী ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার

সকল