২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে আসছে আর্জেন্টিনা

বাংলাদেশে আসছে আর্জেন্টিনা। - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ফুটবলের কারণেই আর্জেন্টিনার মানুষদের কাছে অতি পরিচিত বাংলাদেশ ও বাংলাদেশীরা। এর পূর্ণতা এসেছে এবারের লিওনেল মেসির হাতে বিশ্বকাপ উঠায়। সেই আর্জেন্টিনা তাদের জাতীয় দল নিয়ে আগামী বছর আসছে বাংলাদেশে। না এটা ল্যাটিন দেশটির সিনিয়র ফুটবল জাতীয় দল নয়, মার্চে ঢাকায় আসবে আর্জেন্টিনা পুরুষ কাবাডি দল।

১১ থেকে ২২ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে তৃতীয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি। গতবছর এ আসরে আটটি দল অংশ নিলেও ২০২৩ সালে থাকবে ১২ দলের প্রতিনিধিত্ব। এই ১২ দলের একটি আর্জেন্টিনা। জানান বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম-সম্পাদক নেওয়াজ সোহাগ।

বঙ্গবন্ধু কাবাডি এবার শুধুই একটি আসর নয়। সাথে বিশ্বকাপ বাছাই পর্বও।

এতো দিন বাংলাদেশ সরাসরিই অংশ নিতো বিশ্বকাপ কাবাডিতে। তবে এখন দল বেড়ে যাওয়ায় আশ্রয় নিতে হচ্ছে বাছাই পর্বের। তাই আসন্ন বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি থেকে চারটি বা ছয়টি দল বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করবে। এর মধ্যে এশিয়ার দুটি, বাকি কোন মহাদেশ থেকে কয়টি বিশ্বকাপে উন্নীত হবে তা এখনো চূড়ান্ত হয়নি। বিশ্বকাপের ভেন্যু হতে পারে ভারত বা সংযুক্ত আরব আমিরাতে।

তৃতীয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে অংশ নিবে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, চাইনিজ তাইপে, শ্রীলংকা, নেপাল, ইরাক, কেনিয়া, ইংল্যান্ড, পোল্যান্ড এবং আর্জেন্টিনা।


আরো সংবাদ



premium cement