২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চিকিৎসককে মারধরের ঘটনায় ইচিপের কর্মবিরতি শুরু

- ছবি - সংগৃহীত

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) ইন্টার্ন চিকিৎসক ডাঃ মোঃ সাজ্জাদ হোসেনকে মারধরের ঘটনায় ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও প্রশাসন এখনো দোষীদের শনাক্ত করতে না পারায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)।

বৃহস্পতিবার দুপুরে সংগঠনটির সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী ও সাধারণ সম্পাদক ডা. মারুফ উল আহসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্র কর্তৃক গত ৮ আগস্ট রাতে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিনা উষ্কানিতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেনের উপর বর্বরোচিত হামলার ৪৮ ঘণ্টা পার হলেও এখন পর্যন্ত কোনো অপরাধী শনাক্ত না হওয়ায় এবং তাদের আইনের আওতায় আনতে না পারার প্রতিবাদস্বরূপ পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করবেন।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি ডাঃ মহিউদ্দিন জিলানী বলেন,‌ ঘটনার ৪৮ ঘণ্টা হয়ে গেলো কিন্তু এখনো প্রশাসন কাউকে শনাক্ত করতে পারেনি। এজন্য আমরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করলাম। যতক্ষণ পর্যন্ত দোষীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করা হবে, ততক্ষণ আমাদের এই কর্মবিরতি চলবে।

উল্লেখ্য, গত সোমবার রাত ৯টায় ভুক্তভোগী সাজ্জাদ শহীদ মিনারে বসে থাকা অবস্থায় ঢাবির লোগো সম্বলিত টি-শার্ট গায়ে দেয়া কয়েকজন শিক্ষার্থী আইডি কার্ড দেখতে চেয়ে ব্যাপক মারধর করে। কানে থাপ্পড় দেয়ায় কানের পর্দার আশেপাশে রক্তক্ষরণ হয়। ডান পাশের কানে কম শুনতে পাচ্ছেন ভুক্তভোগী সাজ্জাদ। নাকে আঘাত লাগার কারণেও প্রচুর রক্তক্ষরণ হয়। এ ঘটনায় ভুক্তভোগী ডাঃ সাজ্জাদ হোসেন মঙ্গলবার শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।


আরো সংবাদ



premium cement