২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্যর্থ হলে খোলাআকাশ সংস্কৃতির প্রবাহে আগামী প্রজন্ম পথ হারাবে : আবু জাফর মুহাম্মদ ওবায়দুল্লাহ

ব্যর্থ হলে খোলাআকাশ সংস্কৃতির প্রবাহে আগামী প্রজন্ম পথ হারাবে : আবু জাফর মুহাম্মদ ওবায়দুল্লাহ - ছবি : সংগ্রহ

বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক কবি ও গীতিকার আবু জাফর মুহাম্মদ ওবায়দুল্লাহ বলেছেন, দেশের মানুষকে সঠিক দিক নিদের্শনা দিতে শিল্প, সংস্কৃতি ও সাহিত্য চর্চা বাড়াতে হবে। আমাদের আগামী প্রজন্মকে দেশীয় চারু শিল্পের সাথে পরিচিত করতে হবে। তা না হলে এই আধুনিক তথ্য প্রযুক্তি আর খোলাআকাশ সংস্কৃতির গড্ডালিকা প্রবাহে তারা পথ হারাবে।

তিনি গত ২৬ মে বুধবার সন্ধ্যায় বাংলাদেশ চারু শিল্পী পরিষদের উদ্যোগে ১১তম জাতীয় ক্যালিগ্রাফি পেইনটিং প্রদর্শনী বাস্তায়ন কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক কবি ও জাতীয় ক্যালিগ্রাফি পেইনটিং প্রদর্শনী বাস্তায়ন কমিটির আহবায়ক শিল্পী ইব্রাহীম মণ্ডলের পরিচালনায় এ সভায় উপস্থিত ছিলেন সদস্য সচিব আব্দুর রহিম, বাস্তবায়ন কমিটির সদস্য মোমিন উদ্দীন খালেদ, ইব্রাহীম বাহারী, হারুন ইবনে শাহাদাত, নাজমা আকতার, মনিরুল ইসলাম প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয় ১১তম জাতীয় ক্যালিগ্রাফি পেইনটিং প্রদর্শনী উদ্বোধন ও পদক প্রদান অনুষ্ঠান ১৮ জুন শনিবার বিকাল ৪টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলায়তনে অনুষ্ঠিত হবে। প্রদর্শনী চলেবে ১৮ জুন-২৮ জুনজাতীয় জাদুঘরের নলিনী কান্ত ভট্টশালী গ্যালারীতে।

বিস্তারিত অনুষ্ঠানসূচি প্রদর্শনীর আগে সাংবাদিকদের জানানো হবে।
প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল