২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিএসএমএমইউয়ে শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় সোজাকরণ ইউনিটের উদ্বোধন

বিএসএমএমইউয়ে শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় সোজাকরণ ইউনিটের উদ্বোধন - ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় অপারেশনের মাধ্যমে সোজাকরণ ইউনিট চালু করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের অর্থোপেডিক সার্জারি বিভাগের স্পাইনাল সার্জনদের উদ্যোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন ভিসি অধ্যাপক ডা.মো: শারফুদ্দিন আহমেদ।

অর্থোপেডিক সার্জারি বিভাগের ইউনিট প্রধান অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের বহিবির্ভাগ ভবন ২ এর ৪০৭নং কক্ষে প্রতি রোববার বাঁকা পিঠের সমস্যায় নিয়ে ভোগা শিশুদের অভিভাবক যোগযোগ করে এই সেবা তার সন্তানের জন্য নিতে পারবেন। স্বল্পমূল্যে অস্ত্রোপচারসহ এই চিকিৎসাসেবাটি প্রদান করা হচ্ছে।

এদিকে আজ কেবিন ব্লকের অপারেশন থিয়েটার ১০ বছরের এক শিশুর বাঁকা পিঠ সোজা করার জন্য মেরুদন্ডের বাঁকা হাড়ের সফল অস্ত্রোপচার করা হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল