২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিএসএমএমইউয়ে সাধারণ রোগীদের জন্য উন্মুক্ত আইসিইউ

- ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য নির্ধারণ করা আইসিইউ সাধারণ রোগীদের (নন-কোভিড রোগী) জন্যও উন্মুক্ত করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা: মো: শারফুদ্দিন আহমেদ কেবিন ব্লকের আইসিইউ ইউনিট পরিদর্শন করেন ও সাধারণ রোগীদের জন্য এই আইসিইউ চালুর নির্দেশনা দেন। ইতোমধ্যে সেখানে নন-কোভিড রোগীদের ভর্তি শুরু হয়েছে।

তবে করোনা রোগীদের জন্যও আইসিইউ সুযোগ সুবিধা সম্বলিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু রয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা: মো: জাহিদ হোসেন, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা: ছয়েফ উদ্দিন আহমদ, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা: দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা: এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার ডা: নজরুল ইসলাম খান, অ্যানেসথেসিয়া, অ্যানালজেসিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা: দেবাশিস বনিক, অধ্যাপক ডা: একে কামরুল হুদা, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা: মো: ফারুক হোসেন, সহকারী পরিচালক ড: পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ৪ জুলাই কেবিন ব্লকে করোনা ইউনিট চালুর দিন থেকে কেবিন ব্লকের আইসিইউ ইউনিটটি করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য ব্যবহৃত হয়ে আসছিল।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement