২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা চলছে : স্থানীয় সরকার মন্ত্রী

বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা চলছে : স্থানীয় সরকার মন্ত্রী - ছবি : সংগৃহীত

ধর্মীয় উগ্রবাদ ছড়ানোর মাধ্যমে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো: তাজুল ইসলাম।

রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন প্রাঙ্গণে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর আয়োজিত ‘বিশ্ব হাত ধোয়া দিবস-২০২১ উদযাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, বিশ্ব দরবারে উন্নয়ন ও অগ্রযাত্রায় বাংলাদেশ যে সুনাম সৃষ্টি করেছে, সেই সুনাম ও ভাবমূর্তি নষ্ট করতেই ধর্মীয় উগ্রবাদ সৃষ্টির অপচেষ্টা চলছে।

হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান, মন্ত্রী, আমলা কৃষক-শ্রমিকসহ সকল শ্রেণী পেশার মানুষ সবাই এদেশের সন্তান। সবাই মিলে সৌহার্দ্য সম্প্রীতি নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করতে হবে বলেও জানান বাংলাদেশ সরকারের এই মন্ত্রী।

বাংলাদেশে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে কোনো বাধাবিঘ্ন ছাড়াই নিজের ধর্ম পালন করছে উল্লেখ করে মো: তাজুল ইসলাম বলেন, অন্য ধর্মের প্রতি সম্মান ও মর্যাদা করার শিক্ষা ইসলামসহ সকল ধর্মেই রয়েছে। কিন্তু একটি গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে।

সুস্বাস্থ্যের জন্য হাত ধোয়া শুধু বাংলাদেশেই নয় সারাবিশ্বে গুরুত্ব দিয়ে অনুসরণ করা হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘শহর-নগর, গ্রাম-গঞ্জের সকল মানুষকে এ বিষয়ে সচেতন করার কাজ চলছে।’ নিয়মিত হাত ধোয়া, সম্ভাব্য সংক্রমিত ব্যক্তির সাথে মেলামেশা না করা এবং বারবার সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড এবং ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি ভিরা মেন্ডোনকা।

এছাড়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো: সাইফুর রহমান স্বাগত বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement