০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৪ লাখ ছাড়াল

-

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) প্রকাশিত সর্বশেষ তথ্য বলছে, বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা চার কোটি ৩৪ লাখ ছাড়িয়েছে।

জেএইচইউ এর তথ্য অনুযায়ী, মঙ্গবার সকাল পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ১১ লাখ ৫৯ হাজার ৭৮০ জন। পাশাপাশি ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন দুই কোটি ৯২ লাখ ৪ হাজার ৩৭৯ ব্যক্তি।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত ৮৭ লাখ চার হাজার ৫২৪ জন এবং দুই লাখ ২৫ হাজার ৭৩৫ জন মৃত্যুবরণ করেছেন।

দেশটির বিশেষজ্ঞরা আসছে শীতে পরিস্থিতি আরো খারাপ হওয়ার হুশিয়ারি দিয়েছেন। ওয়াশিংটন বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিক পূর্বাভাসে, আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে দেশটিতে তিন লাখ ৪৬ হাজার জনের মৃত্যু হতে পারে বলে জানিয়েছে।

এদিকে, ২০২১ সালের মাঝামাঝির আগে কোনো ভ্যাকসিন সহজলভ্য হওয়ার সম্ভাবনা নেই।

করোনায় ক্ষতিগ্রস্থ দেশগুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে এশিয়ার দেশ ভারত। তবে দেশটিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নিচে নেমে আসছে।

রাশিয়াতে নতুন করে রেকর্ড ১৭,৩৪৭ জনের করোনা শনাক্তের খবর পাওয়া গেছে। সোমবার নতুন করে আক্রান্তদের নিয়ে মোট সংখ্যা দঁড়িয়েছে ১৫ লাখ ৩১ হাজার ২২৪ জনে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল