২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নতুন ভোরের আলোয় ১৭তম বর্ষে নয়া দিগন্ত

- নয়া দিগন্ত

বাংলাদেশের জনপ্রিয় জাতীয় পত্রিকা ‘দৈনিক নয়া দিগন্ত’-এর ১৭তম জন্মদিন আজ। করোনা সতর্কতা মেনে রোববার রাজধানীর আর. কে. মিশন রোডে পত্রিকার কার্যালয়ে সকালে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের সূচনা হয়। সকাল থেকেই বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হওয়ার মধ্য দিয়ে পাঠক সমাদৃত দৈনিক নয়া দিগন্তের ১৭তম বর্ষে পদার্পণ উদযাপিত হচ্ছে।

নয়া দিগন্তের বোর্ড রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন। উপস্থিত ছিলেন দিগন্ত মিডিয়া কর্পোরেশনের বোর্ড চেয়ারম্যান সাবেক সচিব শাহ আবদুল হান্নান, প্রকাশক শামসুল হুদা এফসিএ, ভারপ্রাপ্ত সম্পাদক সালাউদ্দিন মুহাম্মদ বাবর, নির্বাহী পরিচালক আবদুস সাদেক ভূঁইয়া, ডেপুটি এডিটর মাসুমুর রহমান খলিলী প্রমুখ। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ প্রতিষ্ঠাবার্ষিকীতে পত্রিকার সাংবাদিক পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানান। এক শুভেচ্ছা বার্তায় তিনি আশা প্রকাশ করেন, বস্তুনিষ্ঠ ও সত্য প্রকাশে পত্রিকাটি আরো দায়িত্বশীল ভূমিকা রাখবে। তিনি নয়া দিগন্তের সমৃদ্ধি কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, দিগন্ত মিডিয়া কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ও এমসি কমিটির চেয়ারম্যান কাজী হারুন অর রশীদ, সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও পত্রিকাটির অন্যতম উদ্যোক্তা পরিচালক শিব্বির মাহমুদ ভার্চুয়াল বক্তব্য রাখেন।

প্রতিষ্ঠালগ্ন থেকে বস্তুনিষ্ঠতাই নয়া দিগন্তের একমাত্র চালিকাশক্তি। গণমাধ্যমের দুঃসময়ে এই পত্রিকা সমাজকে সঠিক পথের দিকনির্দেশনা দিচ্ছে। খোরাক জোগাচ্ছে পাঠকের সত্যিকারের চেতনার। নতুন ভোরে প্রথম সূর্যের আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে চলার দৃঢ় প্রত্যয়কে সামনে রেখে আজকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমেই বক্তব্য রাখেন দিগন্ত মিডিয়া কর্পোরেশনের (ডিএমসিএল) চেয়ারম্যান শাহ আব্দুল হান্নান।

অনলাইন লাইভে প্রচারিত বক্তব্যে শাহ আব্দুল হান্নান সবাইকে সালাম জানিয়ে ও পবিত্র কোরআনের আয়াত দিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, দৈনিক নয়া দিগন্ত সবসময় সঠিক সংবাদ অনুসন্ধান ও প্রচার করে আসছে। নয়া দিগন্ত সঠিক কথা বলে। আমি যখন অন্য সংবাদপত্র পড়ি তখন দেখি- সেখানে অনেক সংবাদ অনেক সময় রাজনৈতিকভাবে অতিরঞ্জিত করা হয়ে তাকে। কিন্তু নয়া দিগন্ত আলহামদুলিল্লাহ এখন পর্যন্ত রাজনীতি ও সংবাদকে আলাদা রেখে সত্য প্রচার করছে। সবার এটাই করা উচিত বলে জানান তিনি।

তিনি পাঠক, বিজ্ঞাপনদাতা, পত্রিকার সকল কর্মী, জাতীয় নেতৃবৃন্দদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। পাশাপাশি পত্রিকার বর্তমান অবস্থা নিয়ে তিনি সন্তুষ্টি প্রকাশ করে তিনি মহান আল্লাহ পাকের শুকরিয়া আদায় করেন।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দৈনিক নয়া দিগন্তের প্রকাশক সামসুল হুদা বলেন,‘আমাদের মূল লক্ষ্য হলো সংবাদ সংবাদই। সংবাদে আমরা কোনো ভিউস (মতামত) রাখি না। সংবাদ যা আমরা তাই প্রচার করেছি এখন পর্যন্ত। সংবাদের সাথে আমরা কোনো ব্যক্তিগত ভিউস (মতামত) রাখিনি বা আমরা রাখতে দেইনি। সংবাদে আমরা কোনো সংযোজন-বিয়োজন করি না। আমরা সত্য বলব এবং সত্যের সাথে চলব। এই হিসেবে আমরা অগ্রসর হচ্ছি। আল্লাহ পাক সহায় হলে আমরা সব সময় সংবাদের সাথে থাকব এবং নয়া দিগন্ত আমাদের কথা বলবে।’

দৈনিক নয়া দিগন্তের ১৭তম বর্ষ পদার্পণ উপলক্ষে মহান আল্লাহ পাকের শোকরিয়া আদায় করেন তিনি।

দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রকাশক শামসুল হুদা, এফসিএ, ভারপ্রাপ্ত সম্পাদক সালাহউদ্দিন বাবর, ডিএমসিএলের নির্বাহী পরিচালক আবদুস সাদেক ভুইয়া, নয়া দিগন্তের ডেপুটি এডিটর (নিউজ) মাসুমুর রহমান খলিলী, সাহিত্য সম্পাদক জাকির আবু জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement