০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল

- ছবি : মিডল ইস্ট আই

গাজা যুদ্ধে ইসরাইল নতুন নতুন কৌশলের আশ্রয় নিচ্ছে। সম্প্রতি তাদের একটি কৌশল হচ্ছে, কান্নারত নারী-শিশুর অডিও রেকর্ডিং চালু করে হত্যার জন্য সুবিধাজন স্থানে টেনে নেয়া।

অদ্ভুত এই কৌশলটি ব্যবহার করেছে গত রোববার ও সোমবার রাতে। গাজার নুসিরাত শরণার্থী শিবিরের উত্তরাঞ্চলের বাসিন্দারা শিশুদের কান্নার শব্দে এবং নারীদের সাহায্যের জন্য ডাকার শব্দে জেগে ওঠে। যখন তারা কান্নার উৎস খুঁজতে বের হয়, তখন ইসরাইলি কোয়াডকপ্টাররা তাদের উপর সরাসরি গুলি চালায়।

শরণার্থী শিবিরের বাসিন্দা সামিরা আবু আল-লেইল মিডল ইস্ট আইকে জানান, তিনি ইসরাইলি কোয়াডকপ্টারগুলোর রেকর্ড করা শব্দ বাজাতে এবং কিছুক্ষণ পরেই গুলি চালাতে শুনেছেন। এটি সোমবার রাতে একাধিকবার পুনরাবৃত্তি হয়েছিল।

অন্য একজন বলেন, ‘আমি এক নারীকে সাহায্যের জন্য চিৎকার করতে শুনেছি। তিনি ডেকে বলছিলেন, ‘আমাকে সাহায্য করুন। আমার ছেলে শহীদ হয়েছে।’ তার ওই আওয়াজ আমি রাস্তার দিক থেকে শুনেছিলাম। সেগুলো খুবই উদ্ভট ছিল।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
সাঁথিয়ায় ইউপি চেয়ারম্যান মিরাজুল বিশ্বাস গ্রেফতার মিল্টন সমাদ্দার আটক ভূরুঙ্গামারীতে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত শ্রমিকের ন্যায্য দাবি মেনে নিতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ খান গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদি বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের নিপীড়িতরাই বিজয়ী হ‌বে : রিজভী ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন করুন : বিএফইউজে ও ডিইউজে নেতারা হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী

সকল