১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪২৯, ১২ জিলহজ ১৪৪৫
`

ইউনেস্কো সম্মেলনে ইসরাইল প্রতিনিধিকে স্বাগত জানিয়েছে সৌদি

ইউনেস্কো সম্মেলনে ইসরাইল প্রতিনিধিকে স্বাগত জানিয়েছে সৌদি - ছবি : সংগৃহীত

ইউনেস্কোর সম্মেলনে যোগ দিতে রোববার সৌদি আরবে পৌঁছেছে ইসরাইলের একটি সরকারি প্রতিনিধি দল। এ ধরনের প্রতিনিধিদল এই প্রথম সৌদি সফর করছে।

প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন ইসরাইল অ্যান্টিকুইটিস অথরিটির প্রধান এলি এসকুসিডো। এতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থাগুলোর উপ-মহাপরিচালক এবং প্যারিসে জাতিসঙ্ঘের সংস্থাগুলোর ইসরাইল প্রতিনিধিরাও যুক্ত রয়েছেন।

ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ কমিটির ৪৫তম অধিবেশন সৌদি রাজধানী রিয়াদে অনুষ্ঠিত হচ্ছে। কমিটি বিশ্ব ঐতিহ্যের তালিকায় কোন স্থানগুলো যুক্ত করা যায় তা নির্ধারণ করে এবং তাদের সংরক্ষণের তত্ত্বাবধান করে।

ফিলিস্তিনের জেরিকোকে ঐতিহ্যবাহী স্থান হিসেবে তালিকাভুক্ত করার বিরুদ্ধে ইসরাইল মত দিবে বলে আশঙ্কা করা হচ্ছে।
সূত্র : মিডেল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
তিস্তায় ২৬ যাত্রী নিয়ে নৌকাডুবি, নিখোঁজ ৮ শাজাহানপুরে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নারী নিহত ব্যক্তিগত চেম্বার থেকে শরীয়তপুর জেলা বিএনপি নেতার ঝুলন্ত লাশ উদ্ধার ফেসবুকে মহানবী সা:-কে নিয়ে বিরূপ মন্তব্য করায় হিন্দু যুবক গ্রেফতার এএইচএফ কাপ হকিতে বাংলাদেশের পুরুষদের তৃতীয় জয়, নারী দলের প্রথম হার নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড দেড়যুগ পর ‘সুপার এইট’ খেলতে নামছে বাংলাদেশ বাগেরহাটে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু, আহত ১ বন্যায় মৌলভীবাজারের ২ লাখ মানুষ পানিবন্দী প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তা সেই আজিজুল সাময়িক বরখাস্ত পৃথিবীর উদ্বাস্ত সমস্যা আজো ভয়াবহ ও অমানবিক : মির্জা ফখরুল

সকল