২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

ইউনেস্কো সম্মেলনে ইসরাইল প্রতিনিধিকে স্বাগত জানিয়েছে সৌদি

ইউনেস্কো সম্মেলনে ইসরাইল প্রতিনিধিকে স্বাগত জানিয়েছে সৌদি - ছবি : সংগৃহীত

ইউনেস্কোর সম্মেলনে যোগ দিতে রোববার সৌদি আরবে পৌঁছেছে ইসরাইলের একটি সরকারি প্রতিনিধি দল। এ ধরনের প্রতিনিধিদল এই প্রথম সৌদি সফর করছে।

প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন ইসরাইল অ্যান্টিকুইটিস অথরিটির প্রধান এলি এসকুসিডো। এতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থাগুলোর উপ-মহাপরিচালক এবং প্যারিসে জাতিসঙ্ঘের সংস্থাগুলোর ইসরাইল প্রতিনিধিরাও যুক্ত রয়েছেন।

ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ কমিটির ৪৫তম অধিবেশন সৌদি রাজধানী রিয়াদে অনুষ্ঠিত হচ্ছে। কমিটি বিশ্ব ঐতিহ্যের তালিকায় কোন স্থানগুলো যুক্ত করা যায় তা নির্ধারণ করে এবং তাদের সংরক্ষণের তত্ত্বাবধান করে।

ফিলিস্তিনের জেরিকোকে ঐতিহ্যবাহী স্থান হিসেবে তালিকাভুক্ত করার বিরুদ্ধে ইসরাইল মত দিবে বলে আশঙ্কা করা হচ্ছে।
সূত্র : মিডেল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা কোটা আন্দোলন : পূর্ব রেলের ক্ষতি ২২ কোটি টাকা সাগরে লঘুচাপ, ৬০ কিমি বেড়ে ঝড়ের আভাস

সকল