১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ৭ মহররম ১৪৪৬
`

ইউনেস্কো সম্মেলনে ইসরাইল প্রতিনিধিকে স্বাগত জানিয়েছে সৌদি

ইউনেস্কো সম্মেলনে ইসরাইল প্রতিনিধিকে স্বাগত জানিয়েছে সৌদি - ছবি : সংগৃহীত

ইউনেস্কোর সম্মেলনে যোগ দিতে রোববার সৌদি আরবে পৌঁছেছে ইসরাইলের একটি সরকারি প্রতিনিধি দল। এ ধরনের প্রতিনিধিদল এই প্রথম সৌদি সফর করছে।

প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন ইসরাইল অ্যান্টিকুইটিস অথরিটির প্রধান এলি এসকুসিডো। এতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থাগুলোর উপ-মহাপরিচালক এবং প্যারিসে জাতিসঙ্ঘের সংস্থাগুলোর ইসরাইল প্রতিনিধিরাও যুক্ত রয়েছেন।

ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ কমিটির ৪৫তম অধিবেশন সৌদি রাজধানী রিয়াদে অনুষ্ঠিত হচ্ছে। কমিটি বিশ্ব ঐতিহ্যের তালিকায় কোন স্থানগুলো যুক্ত করা যায় তা নির্ধারণ করে এবং তাদের সংরক্ষণের তত্ত্বাবধান করে।

ফিলিস্তিনের জেরিকোকে ঐতিহ্যবাহী স্থান হিসেবে তালিকাভুক্ত করার বিরুদ্ধে ইসরাইল মত দিবে বলে আশঙ্কা করা হচ্ছে।
সূত্র : মিডেল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
এক দফায় যাচ্ছে কোটা বিরোধী আন্দোলন বৃষ্টির পানিতে ব্যবসায়ীদের স্বপ্ন শেষ দেশে টাকাও নেই ডলারও নেই, থালাবাটি বেচে কোরমা পোলাও খাচ্ছে ব্যাংক বিএনপিকে সমমনাদের রোডমার্চের প্রস্তাব যুদ্ধ শেষে ফিলিস্তিনে নির্দলীয় সরকার গড়তে চায় হামাস যথাযথ প্রশিক্ষণ দিয়ে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন : প্রধানমন্ত্রী কোটা নিয়ে আইন তার নিজস্ব গতিতে চলবে : কাদের কোটা আন্দোলন ভিন্ন খাতে নিতে সরকার অপকৌশল করছে : মির্জা আব্বাস আর্জেন্টিনার ষোলো নাকি কলম্বিয়ার দ্বিতীয় শিরোপা বান্দরবানে বিহার থেকে বৌদ্ধভিক্ষুর লাশ উদ্ধার জলাবদ্ধতার জন্য বৃষ্টি ও নগরবাসীর অসচেতনতা দায়ী, দাবি ডিএসসিসির

সকল