২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

ইরানে সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত

ইরানে সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত - ছবি : সংগৃহীত

ইরানে নিয়োগ পাওয়া সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন সৌদ আল-আনাজি তার মিশন শুরু করতে মঙ্গলবার তেহরানে পৌঁছেছেন।

সৌদি প্রেস অ্যাজেন্সি এ তথ্য জানিয়েছে।

ইরানের রাজধানীতে পৌঁছানোর পর আল-আনাজি বলেন, সৌদি নেতৃত্বের নির্দেশনাগুলো কিংডম ও ইরানের মধ্যে সম্পর্ক জোরদার এবং যোগাযোগ ও সংলাপ জোরদারের গুরুত্বের ওপর জোর দেয়।

তিনি বলেন, সৌদি আরব দুই প্রতিবেশী দেশের মধ্যে সম্পর্ককে বৃহত্তর দিগন্তে নিয়ে যেতে চায়। কারণ তাদের অর্থনৈতিক উপাদান, প্রাকৃতিক সম্পদ ও সুবিধা রয়েছে। যা এই অঞ্চলে উন্নয়ন, সমৃদ্ধি, স্থিতিশীলতা এবং নিরাপত্তার দিকগুলো বৃদ্ধিতে অবদান রাখে। এগুলো উভয় দেশ এবং তাদের জনগণের সাধারণ সুবিধার জন্য অবদান রাখে।

রাষ্ট্রদূত জোর দিয়ে বলেন, সৌদি আরবের ভিশন-২০৩০ এমন একটি রোডম্যাপ উপস্থাপন করে যা সহযোগিতার সমস্ত দিককে প্রতিফলিত করে। এছাড়াও দু’দেশের মধ্যে পারস্পরিক বিশ্বাস বৃদ্ধির জন্য ভালো প্রতিবেশীত্ব, বোঝাপড়া, উদ্দেশ্যমূলক সংলাপ এবং সম্মানের নীতি প্রতিষ্ঠা করে।

সৌদি আরব ও ইরান কয়েক বছরের উত্তেজনার পর চলতি বছরের মার্চে কূটনৈতিক সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠা এবং তাদের দূতাবাস পুনরায় চালু করতে সম্মত হয়েছে।
সূত্র: আরব নিউজ


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল