১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ৭ মহররম ১৪৪৬
`

ইরানে সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত

ইরানে সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত - ছবি : সংগৃহীত

ইরানে নিয়োগ পাওয়া সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন সৌদ আল-আনাজি তার মিশন শুরু করতে মঙ্গলবার তেহরানে পৌঁছেছেন।

সৌদি প্রেস অ্যাজেন্সি এ তথ্য জানিয়েছে।

ইরানের রাজধানীতে পৌঁছানোর পর আল-আনাজি বলেন, সৌদি নেতৃত্বের নির্দেশনাগুলো কিংডম ও ইরানের মধ্যে সম্পর্ক জোরদার এবং যোগাযোগ ও সংলাপ জোরদারের গুরুত্বের ওপর জোর দেয়।

তিনি বলেন, সৌদি আরব দুই প্রতিবেশী দেশের মধ্যে সম্পর্ককে বৃহত্তর দিগন্তে নিয়ে যেতে চায়। কারণ তাদের অর্থনৈতিক উপাদান, প্রাকৃতিক সম্পদ ও সুবিধা রয়েছে। যা এই অঞ্চলে উন্নয়ন, সমৃদ্ধি, স্থিতিশীলতা এবং নিরাপত্তার দিকগুলো বৃদ্ধিতে অবদান রাখে। এগুলো উভয় দেশ এবং তাদের জনগণের সাধারণ সুবিধার জন্য অবদান রাখে।

রাষ্ট্রদূত জোর দিয়ে বলেন, সৌদি আরবের ভিশন-২০৩০ এমন একটি রোডম্যাপ উপস্থাপন করে যা সহযোগিতার সমস্ত দিককে প্রতিফলিত করে। এছাড়াও দু’দেশের মধ্যে পারস্পরিক বিশ্বাস বৃদ্ধির জন্য ভালো প্রতিবেশীত্ব, বোঝাপড়া, উদ্দেশ্যমূলক সংলাপ এবং সম্মানের নীতি প্রতিষ্ঠা করে।

সৌদি আরব ও ইরান কয়েক বছরের উত্তেজনার পর চলতি বছরের মার্চে কূটনৈতিক সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠা এবং তাদের দূতাবাস পুনরায় চালু করতে সম্মত হয়েছে।
সূত্র: আরব নিউজ


আরো সংবাদ



premium cement
এক দফায় যাচ্ছে কোটা বিরোধী আন্দোলন বৃষ্টির পানিতে ব্যবসায়ীদের স্বপ্ন শেষ দেশে টাকাও নেই ডলারও নেই, থালাবাটি বেচে কোরমা পোলাও খাচ্ছে ব্যাংক বিএনপিকে সমমনাদের রোডমার্চের প্রস্তাব যুদ্ধ শেষে ফিলিস্তিনে নির্দলীয় সরকার গড়তে চায় হামাস যথাযথ প্রশিক্ষণ দিয়ে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন : প্রধানমন্ত্রী কোটা নিয়ে আইন তার নিজস্ব গতিতে চলবে : কাদের কোটা আন্দোলন ভিন্ন খাতে নিতে সরকার অপকৌশল করছে : মির্জা আব্বাস আর্জেন্টিনার ষোলো নাকি কলম্বিয়ার দ্বিতীয় শিরোপা বান্দরবানে বিহার থেকে বৌদ্ধভিক্ষুর লাশ উদ্ধার জলাবদ্ধতার জন্য বৃষ্টি ও নগরবাসীর অসচেতনতা দায়ী, দাবি ডিএসসিসির

সকল