২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

সিরিয়ায় অস্ত্রবহনকারী কনভয়ের ওপর বিমান হামলা

সিরিয়ায় অস্ত্রবহনকারী কনভয়ের ওপর বিমান হামলা - ছবি : সংগৃহীত

ইরাক থেকে সিরিয়ায় অস্ত্র বহনকারী কনভয়ের ওপর বিমান হামলায় অনির্দিষ্ট সংখ্যক লোক হতাহত হয়েছেন। কনভয়টিও ধ্বংস হয়ে গেছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, ইরাক থেকে সিরীয় অঞ্চলে ছয়টি রেফ্রিজারেটেড ট্রাক ঢোকার পর আলবু কামাল সীমান্তবর্তী অঞ্চলে অজ্ঞাত বিমান থেকে হামলা চালানো হয়।

হতাহতের নির্দিষ্ট সংখ্যার কথা উল্লেখ না করে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস আরো বলেছে, রোববারের এ হামলায় বহরটি ধ্বংস হয়ে গেছে। আরোহীরা হয় নিহত কিংবা আহত হয়েছেন।

সংস্থা প্রধান রামি আবদেল রহমান বলেছেন, ট্রাকগুলো ইরানের অস্ত্র বহন করছিল।

এদিকে ইরাক ও সিরিয়ায় ইসলামিক স্টেট গ্রুপের অবিশষ্টাংশের বিরুদ্ধে যুদ্ধরত মার্কিন নেতৃত্বাধীন জোট অতীতে সিরিয়ার ইরানপন্থী যোদ্ধাদের ওপর হামলা চালিয়েছে।

সিরিয়ায় ২০১১ সালে গৃহযুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েল সরকারি অবস্থান ও ইরান সমর্থিত বাহিনী লক্ষ্য করে শত শত বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর কথাও স্বীকার করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল