২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

অঘোষিত সফরে ইসরাইল ও ফিলিস্তিনে সিআইএ প্রধান

সিআইএ প্রধান উইলিয়াম বার্নস - ছবি - মিডল ইস্ট মনিটর

ইসরাইল ও ফিলিস্তিনের ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই অঘোষিত সফরে গেছেন যুক্তরাষ্ট্রের সিআইএ (সেন্ট্রাল ইন্টেলিজেন্স অ্যাজেন্সি) প্রধান উইলিয়াম বার্নস।

আনাদোলু নিউজ অ্যাজেন্সি এই খবর জানিয়েছে।

শুক্রবার ইসরাইলি ব্রডকাস্টিং কর্পোরেশন জানায়, বৃহস্পতিবার কোনো ঘোষণা না দিয়েই তেল আবিব সফরে গেছেন বার্নস। এবং মোসাদের প্রধান ডেভিড বার্নিয়াসহ উর্ধ্বতন ইসরাইলি কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেছেন।

এই ঘটনা থেকে বোঝা যায় যে বার্নস ফিলিস্তিনি অঞ্চলগুলোতেও গেছেন। তবে এই ব্যাপারে বিস্তারিত কিছু প্রকাশ করা হয়নি।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভানের সফরের পরই গেলেন বার্নস। চলতি সপ্তাহের সোমবার ও মঙ্গলবার ওয়াশিংটনের সেক্রেটারি অফ স্টেট অ্যান্টনি ব্লিঙ্কেনের ফিলিস্তিনি অঞ্চল এবং ইসরাইল সফরে যাওয়ার কথা রয়েছে।

এদিকে গত বৃহস্পতিবার ইসরাইলের সাথে নিরাপত্তা সমন্বয় বন্ধের ঘোষণা দিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। পশ্চিম তীরে জেনিন শরণার্থী শিবিরে ইসরাইলি সেনাদের অভিযানে নয় ফিলিস্তিনি নিহত এবং ২০ জন আহতের ঘটনার এই সিদ্ধান্ত নেয়া হয়।

মার্কিন প্রশাসন ফিলিস্তিন ও ইসরাইল উভয়পক্ষকে উত্তেজনা প্রশমনের আহ্বান জানিয়েছে। এবং ইসরাইলের সাথে নিরাপত্তা সমন্বয় বন্ধ করার ফিলিস্তিনি কর্তৃপক্ষের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল