১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

ইরাকের কুর্দি দলের সদরদফতরে ইরানের রকেট হামলা

ইরাকের কুর্দি দলের সদরদফতরে ইরানের রকেট হামলা - ছবি : সংগ্রহ

ইরাকের ইরবিল নগরীর কাছে ইরানি একটি কুর্দি দলের সদরদফতরে আঘাত হেনেছে ইরানি রকেট। এতে অন্তত একজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ১০ জন।

উত্তর ইরাকে স্বায়ত্তশাসিত কুর্দি অঞ্চলের রাজধানী ইরবিলের নিকটস্থ কোয়ের মেয়র তারিক হায়দারি হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

ইরানের ফার্স নিউজ অ্যাজেন্সি জানায়, রেভুলশনারি গার্ড কোর (আইআরজিসি) এই হামলা চালিয়েছে। এতে বলা হয়, 'সন্ত্রাসী গ্রুপগুলোর' ওপর ক্ষেপণাস্ত্র ও ড্রোনের মাধ্যমে হামলা চালানো হয়।

গত ১৬ সেপ্টেম্বর ইরানি কুর্দি নারী মাসা আমিনির মৃত্যুর পর থেকে আইআরজিসি ইরানি কুর্দিদের ওপর হামলা চালিয়ে আসছে।

তথাকথিত নীতি পুলিশের হাতে আটকের পর আমিনির মৃত্যু ইরানজুড়ে বিক্ষোভের সৃষ্টি করে। ইরান অভিযোগ করে আসছে যে উত্তর ইরাকের কুর্দি উগ্রবাদীরা ইরানে উত্তেজনা সৃষ্টি করে আসছে।
সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল