২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ৬ রজব ১৪৪৪
ads
`

ইরাকের কুর্দি দলের সদরদফতরে ইরানের রকেট হামলা

ইরাকের কুর্দি দলের সদরদফতরে ইরানের রকেট হামলা - ছবি : সংগ্রহ

ইরাকের ইরবিল নগরীর কাছে ইরানি একটি কুর্দি দলের সদরদফতরে আঘাত হেনেছে ইরানি রকেট। এতে অন্তত একজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ১০ জন।

উত্তর ইরাকে স্বায়ত্তশাসিত কুর্দি অঞ্চলের রাজধানী ইরবিলের নিকটস্থ কোয়ের মেয়র তারিক হায়দারি হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

ইরানের ফার্স নিউজ অ্যাজেন্সি জানায়, রেভুলশনারি গার্ড কোর (আইআরজিসি) এই হামলা চালিয়েছে। এতে বলা হয়, 'সন্ত্রাসী গ্রুপগুলোর' ওপর ক্ষেপণাস্ত্র ও ড্রোনের মাধ্যমে হামলা চালানো হয়।

গত ১৬ সেপ্টেম্বর ইরানি কুর্দি নারী মাসা আমিনির মৃত্যুর পর থেকে আইআরজিসি ইরানি কুর্দিদের ওপর হামলা চালিয়ে আসছে।

তথাকথিত নীতি পুলিশের হাতে আটকের পর আমিনির মৃত্যু ইরানজুড়ে বিক্ষোভের সৃষ্টি করে। ইরান অভিযোগ করে আসছে যে উত্তর ইরাকের কুর্দি উগ্রবাদীরা ইরানে উত্তেজনা সৃষ্টি করে আসছে।
সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement
স্বল্প সময়ে বিচারকাজ সম্পন্ন করা বিচারক ও আইনজীবীদের দায়িত্ব : প্রধান বিচারপতি বাংলাদেশ পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে : প্রধানমন্ত্রী সিলেটের পরীক্ষা নিতে পারেনি চট্টগ্রাম শিপার্স কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি নজরুল সম্পাদক রিজভী ঢাকায় আন্তর্জাতিক হিসাববিজ্ঞান সম্মেলন শুরু দক্ষিণখানে মটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে যুবক নিহত ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘটনায় ঢাকার নিন্দা যুগপৎ আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই স্বৈরাচারী সরকারের পতন : আমীর খসরু মাশরাফীর অনন্য মাইলফলক চট্টগ্রামে চা উৎপাদনে নতুন রেকর্ড

সকল