২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

সামান্য সংখ্যাগরিষ্ঠতায় ক্ষমতায় ফিরছেন নেতানিয়াহু!

সামান্য সংখ্যাগরিষ্ঠতায় ক্ষমতায় ফিরছেন নেতানিয়াহু - ছবি : সংগৃহীত

সাবেক ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ক্ষমতায় ফিরছেন বলেই মনে হচ্ছে। গতকাল রোববার সাধারণ নির্বাচন শেষে এক্সিট পোলের ফলাফল অনুযায়ী তার ডানপন্থী ব্লকটি সামান্য সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হচ্ছে বলে দেখা যাচ্ছে।

ইসরাইলের সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর জোট ১২০ সদস্যবিশিষ্ট নেসেটে ৬১-৬২টি আসন পাবে বলে ইসরাইলি টেলিভিশনের এক্সিট পোলে দেখা গেছে।

তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী ইয়ির লাপিদের মধ্যপন্থী ইয়েশ আতিদ পার্টি দ্বিতীয় স্থানে থাকবে বলে ধারণা করা হচ্ছে। তাদের আসন হতে পারে ২২ থেকে ২৪।

তবে চূড়ান্ত ফলাফলের জন্য চলতি সপ্তাহের শেষ নাগাদ পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

আলজাজিরার বার্নার্ড স্মিথ পশ্চিত জেরুসালেম থেকে বলেন, দৃশ্যত ১৬ মাস বিরোধী দলে থেকে আবার নেতানিয়াহু ক্ষমতায় ফিরছেন বলে ধারণা করা হচ্ছে।

ইসরাইলে রাজনৈতিক টালমাটালের মধ্যে রোববার চার বছরের মধ্যে পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত হয়।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল