২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক শিরিন হত্যার তদন্ত করবে না ইসরাইল : ফিলিস্তিনের প্রতিক্রিয়া

শিল্পীর ক্যানভাসে শিরিন আকলেহ। - ছবি : সংগৃহীত

আলজাজিরা টিভি চ্যানেলের সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যাকাণ্ডের তদন্ত ও বিচার না করার ইসরাইলি সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের পররাষ্ট্র মন্ত্রণালয়।

তারা এক বিবৃতিতে বলেছে, দখলদার ইসরাইল এই হত্যাকাণ্ডের তদন্ত ও বিচার না করে নতুন আরেক অপরাধে জড়িয়ে পড়ছে। ইহুদিবাদীরা হত্যাকাণ্ডের বিষয়ে অসংখ্য সাক্ষ্য-প্রমাণ এবং ময়নাতদন্ত রিপোর্টকে অস্বীকার করছে।

ইসরাইলি বাহিনী এ ক্ষেত্রে নানা ধরনের অজুহাত সৃষ্টির চেষ্টা করছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যাকাণ্ডের তদন্ত ও বিচার করবে না বলে নিশ্চিত হওয়ার পর স্বশাসন কর্তৃপক্ষ এ প্রতিক্রিয়া জানালো।

ইসরাইলি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এই হত্যাকাণ্ডের তদন্ত ও বিচারের কোনো পরিকল্পনা ইসরাইলের নেই। দৈনিক হারেৎজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরাইলের সামরিক পুলিশের অপরাধ তদন্ত বিভাগ মনে করছে, ইসরাইলের সেনাদের সন্দেহভাজন হিসেবে ধরে কোনো একটি তদন্ত হলে ইসরাইলি সমাজের ভেতরে তা বিরোধিতা তৈরি করবে। নিরপেক্ষ বিশ্লেষকরা বলছেন, এর চেয়ে হাস্যকর অজুহাত আর হতে পারে না।

গত ১১ মে দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে অভিযান চালায় দখলদার ইসরাইলি সেনারা। সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে ছিলেন ৫১ বছর বয়সী প্রখ্যাত সাংবাদিক শিরিন আবু আকলেহ। এ সময় ইসরাইলি এক সেনা তার মাথায় গুলি করলে তিনি প্রাণ হারান।

হত্যাকাণ্ডের সময় অন্য সাংবাদিকেরা সেখানে ছিলেন। তারা জানিয়েছেন, ইসরাইলি সেনার গুলিতেই যে শিরিন আবু আকলেহ নিহত হয়েছে তাতে তাদের বিন্দু পরিমাণ সন্দেহ নেই। নিপীড়িত ফিলিস্তিনি স্বর স্তব্ধ করতেই পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে বলে তাদের অনেকেই মনে করেন।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল