২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইরাকের বসরায় বোমা হামলা, নিহত ৭

ইরাকের বসরায় বোমা হামলা, নিহত ৭
বোমা হামলায় বিধ্বস্ত একটি গাড়ি - ছবি : সংগৃহীত

ইরাকের দক্ষিণাঞ্চলীয় বসরা শহরে বোমা হামলায় অন্তত সাতজন নিহত ও ২০ জনের বেশি আহত হয়েছে।

মঙ্গলবার বিস্ফোরকভর্তি এক মোটরসাইকেলে করে শহরের আল-সামুদ চৌরাস্তায় আল-জুমহরি হাসপাতালের বিপরীতে এই হামলা চালানো হয় বলে ইরাকি সরকারি কর্তৃপক্ষের সূত্রে জানা যায়।

ইরাকের নিরাপত্তা বাহিনীর মিডিয়া সেলের প্রধান সাদ মা'য়ান এক বিবৃতিতে বলেন, 'ফরেনসিক বিশেষজ্ঞ ও বিশেষায়িত টেকনিক্যাল দল ঘটনার প্রকৃতি অনুসন্ধানের দুর্ঘটনাস্থলে উপস্তিত রয়েছে।'

অনুসন্ধান ও টেকনিক্যাল রিপোর্ট সম্পন্ন হওয়ার পর বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

হামলার জন্য তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী দায়িত্ব স্বীকার করেনি। তবে বসরার গভর্নর আসাদ আল-ইদানি সাংবাদিকদের বলেন, হামলার সাথে উগ্রবাদী সংগঠন আইএসের হামলার সাদৃশ্য রয়েছে।

২০১৪ সালে ইরাকের মসুলকে কেন্দ্র করে আইএস কথিত 'খেলাফতের' ঘোষণা দেয়। তিন বছর পর ২০১৭ আইএসের দখল থেকে মসুলকে মুক্ত করা হয়। আইএসের 'খেলাফত' উচ্ছেদ করা হলেও দলটি বিভিন্ন সময় ইরাকে চোরাগুপ্তা হামলা চালিয়ে আসছে। তবে শিয়া সংখ্যাগরিষ্ঠ বসরাতে এই ধরনের হামলা বিরল।

সূত্র : আলজাজিরা ও টিআরটি ওয়ার্ল্ড


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল