১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


মুসলিমদের জন্য ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দিল ইসরাইল

হেবরনের ইব্রাহিমি মসজিদ - ছবি : সংগৃহীত

ইসরাইলের সেনাবাহিনী মুসলিমদের জন্য ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দিয়েছে। ইসরাইলের ইহুদিদের সুকোত উৎসব পালন নির্বিঘ্ন করতে মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত হেবরনের এ ইব্রাহিমি মসজিদকে (আল-খলিল মসজিদ) মুসলিমদের জন্য বন্ধ করে দেয়া হয়। মিডল ইস্ট মনিটরের প্রতিবেদনে এমন সংবাদ প্রকাশ করা হয়েছে।

হেবরনের এ ইব্রাহিমি মসজিদের পরিচালক শেখ হাফতি আবু স্নেইনা বলেন, ইসরাইলি সেনাবাহিনী হেবরনের এ ইব্রাহিমি মসজিদের (আল-খলিল মসজিদ) প্রশাসনকে বলে যে মঙ্গলবার রাত থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত এ মসজিদ বন্ধ। ইসরাইলি সেনারা হেবরনের পুরাতন শহরাঞ্চলে সাধারণ ফিলিস্তিনিদের চলাচলের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে। যাতে করে এ ফিলিস্তিনিরা হেবরন শহরে প্রবেশ করতে না পারে। ইসরাইলের ইহুদিদের সুকোত উৎসব পালন নির্বিঘ্ন করতে হেবরন শহরে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

মিডল ইস্ট মনিটরের প্রতিবেদন অনুসারে, এ মাসের মধ্যে হেবরনের এ ইব্রাহিমি মসজিদকে তৃতীয়বারের মতো বন্ধ করে দেয়া হয়েছে। যাতে করে ইসরাইলি ইহুদি বসতি স্থাপনকারীরা তাদের ধর্মীয় স্থানগুলোতে নির্বিঘ্নে প্রবেশ করতে পারে এবং তাদের উৎসবগুলো পালন করতে পারে।

সূত্র : ফিলিস্তিন ক্রনিকল


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল