২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


ওমান উপকূলে হামলায় ইসরাইলি জাহাজের ২ ক্রু নিহত

- ছবি- সংগৃহীত

ওমান উপকূলে হামলার শিকার ইসরাইলি মালিকানাধীন জাহাজের দুই ক্রু নিহত হয়েছে। লন্ডনভিত্তিক ইসরাইলি ধনকুবের ইয়াল অফারের জোডিয়াক মেরিটাইম কোম্পানি ওই হামলায় তাদের দুই ক্রু নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে। তবে এ ঘটনায় আর কেউ হতাহত হয়েছে কি না, এ বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার রাতে ট্যাংকারটিতে হামলা হয় বলে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্যা গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে।

নিহত নাবিকদের একজন ব্রিটেনের ও অপরজন রোমানিয়ার নাগরিক।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার রাতে মাসিরা দ্বীপের কাছে জাহাজটি হামলার শিকার হয়। ওমানের রাজধানী মাস্কাট থেকে ওই দ্বীপের দূরত্ব ৩০০ কিলোমিটার। জোদিয়াক বলেছে, জাহাজটি তানজানিয়ার রাজধানী দারুসসালাম থেকে সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা বন্দরে যাচ্ছিল। হামলার সময় জাহাজটি ভারত মহাসাগরের উত্তরাংশে ছিল।

এদিকে সিরিয়ার একটি প্রতিরোধ সংগঠন ইসরাইলি জাহাজে হামলার দায়িত্ব স্বীকার করেছে বলে ইরানের আরবি ভাষার নিউজ চ্যানেল আল-আলম জানিয়েছে। ওই প্রতিরোধ সংগঠনটি বলেছে, সিরিয়ার কুসাইর এলাকার দাবা বিমানবন্দরে ইসরাইলি হামলার প্রতিশোধ নিতে ইসরাইলি জাহাজটিতে হামলা চালানো হয়েছে। ইসরাইলি বিমান হামলায় দুই প্রতিরোধ যোদ্ধা নিহত হয় বলে আল-আলমের খবরে উল্লেখ করা হয়।

সমুদ্রে জাহাজ চলাচল-বিষয়ক নিরাপত্তা প্রতিষ্ঠান গ্লোবাল অ্যাডমিরাল এক প্রতিবেদনে বলেছে, একটি পাইলটবিহীন বিমান বা ড্রোন দিয়ে জাহাজটিতে হামলা চালানো হয়েছে। এতে আরো বলা হয়েছে, ড্রোন হামলার কিছুক্ষণ পর জাহাজটি আরেক দফা হামলার শিকার হয়। দ্বিতীয় হামলার ধরনটি পরিষ্কার না হলেও এই হামলার জের ধরে জাহাজের ডেকে বিস্ফোরণ হয়।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সাবেক সেনাপ্রধান আজিজের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : যা বললেন পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের জন্য বিশেষ ছাতার ব্যবস্থা সৌদি আরবের গাজায় ইসরাইলি হামলায় ৩০ জনের বেশি ফিলিস্তিনি নিহত গাজায় যুদ্ধাপরাধীদের গ্রেফতারের আবেদনে ফ্রান্স-বেলজিয়ামের সমর্থন গাজায় গণহত্যা হচ্ছে না : বাইডেন মিঠাপুকুরে জাল ভোট দেয়ার সময় ২ জন আটক রাজবাড়ীতে ভোট দিতে গিয়ে বৃদ্ধের মৃত্যু ইরানের প্রেসিডেন্ট রইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ নীতি সহায়তার অভাবে বিকশিত হচ্ছে না দেশীয় কসমেটিকস খাত গোটা বাংলাদেশ এখন কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী গাজায় মানবতাবিরোধী অপরাধ : অনুসন্ধানে সহায়তা ব্যারিস্টার আমালের

সকল