১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


তেল পাচারকারীদের ওপর সিরিয়া ও রুশ সেনাদের ক্ষেপণাস্ত্র হামলা

সিরিয়ায় অস্থায়ী তেল শোধনাগারগুলোতে হামলা - ছবি : পার্সটুডে

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের অস্থায়ী তেল শোধনাগারগুলোতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া ও সিরিয়ার সামরিক বাহিনী। রোববার ইরানি সংবাদমাধ্যম পার্স টুডের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যুদ্ধজাহাজ থেকে রাশিয়া এবং সিরিয়ার সেনারা আল-বাব ও জারাবুলুজ শহরে অবস্থিত ওই তেল শোধনাগারে হামলা করে। সিরিয়া থেকে অবৈধভাবে তেল পাচারের জন্য স্থাপিত অস্থায়ী ওই তেল শোধনাগারে হামলায় প্রায় চার শ’ তেল ট্যাংকারে আগুন ধরে যায়।

ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ গতকাল (শনিবার) জানিয়েছে, তারা চার জনের মৃত্যুর খবর নথিভুক্ত করেছে। এ ঘটনায় আরও ২৪ জন আহত হয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই

সকল