০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর যৌথ মহড়া

মহড়ায় অংশ নেয়া সৌদি যুদ্ধবিমান - ছবি : আরব নিউজ/এসপিএ

সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর অংশগ্রহণে এক যৌথ প্রশিক্ষণ মহড়া শুরু হয়েছে। রোববার শুরু হওয়া এই মহড়া সৌদি আরবের পশ্চিমে অনুষ্ঠিত হচ্ছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

‘ড্রাগন যৌথ প্রশিক্ষণ মহড়া’ শীর্ষক এই মহড়ায় কৌশলগত প্রতিরোধ, আক্রমণ, প্রতিআক্রমণ ও শত্রুর আকাশ প্রতিরক্ষা ধ্বংসের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখতে দুই বিমান বাহিনীর সহযোগিতার ধারাবাহিকতাতেই এই প্রশিক্ষণমূলক মহড়া অনুষ্ঠিত হচ্ছে।

এতে আরো বলা হয়, ‘এই মহড়া অভিযানের সংগতি ও সামঞ্জস্য অর্জনে ভূমিকা রাখবে।’

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি প্রকৃতিকে প্রতিনিয়ত ধ্বংস করছে সরকারি দলের লুটেরা-ভূমিদস্যুরা : রিজভী টিএইচই এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশে ২য় বাকৃবি সৌদি-ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের দ্বারপ্রান্তে : যুক্তরাষ্ট্র

সকল