২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কোভিড-১৯ : কুয়েতে বিদেশি নাগরিকদের ২ সপ্তাহের ভ্রমণ নিষেধাজ্ঞা

কুয়েতে টেলিভিশনে প্রচারিত সংবাদ সম্মেলন - ছবি : সৌদি গেজেট/কুয়েত নিউজ এজেন্সি

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় ৭ ফেব্রুয়ারি থেকে দুই সপ্তাহের জন্য বিদেশি নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে উপসাগরীয় দেশ কুয়েত। পাশাপাশি নাগরিকদের অপ্রয়োজনীয় ভ্রমণ না করার অনুরোধ করেছে দেশটির সরকার।

বুধবার কুয়েতের মন্ত্রীপরিষদের বৈঠকে সিদ্ধান্তের পর টেলিভিশনে প্রচারিত এক সংবাদ সম্মেলনে নতুন এই নিষেধাজ্ঞার ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ইতোমধ্যেই যারা কুয়েতে প্রবেশ করেছেন তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

ঘোষণায় বলা হয়, মা-বাবা, সন্তানসহ নিকটাত্মীয় ও গৃহকর্মীদের ওপর নিষেধাজ্ঞার এই আদেশ প্রযোজ্য হবে না।

করোনাভাইরাস সংক্রমণ নজরদারি করা জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুসারে, বাংলাদেশ সময় বৃহস্পতিবার দুপুর ১.৪৫ পর্যন্ত কুয়েতে করোনাভাইরাস সংক্রমণে এক লাখ ৬৭ হাজার চার শ’ ১০ জন আক্রান্ত হয়েছেন। ভাইরাস সংক্রমণে মৃত্যু হয়েছে নয় শ’ ৬১ জনের।

গত বছরের শেষে কুয়েতে দৈনিক ভাইরাস সংক্রমণ শনাক্ত কমে তিন শ’তে নেমে এসেছিল। মে মাসে কুয়েতে ভাইরাস সংক্রমণে দৈনিক এক হাজারের বেশি শনাক্তের হার ছাড়িয়েছিল।

এরমধ্যেই, এ সপ্তাহের শুরুতে সৌদি আরব বিশটি দেশের নাগরিকদের দেশটিতে ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়। নিষেধাজ্ঞায় থাকা দেশগুলোর মধ্যে সংযুক্ত আরব আমিরাতও রয়েছে।

সূত্র : খালিজ টাইমস


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল