২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

তেল আবিবে আঘাতের ক্ষেপণাস্ত্র ফিলিস্তিনিদের হাতে, হামাসের হুঙ্কার

- ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক দপ্তরের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, গাজার প্রতিরোধ যোদ্ধাদের কাছে এমন ক্ষেপণাস্ত্র রয়েছে যা ইসরাইলের তেল আবিব ও এর চেয়েও দূরবর্তী স্থানে আঘাত হানতে পারে। ফিলিস্তিনি সংগ্রামীদের সক্ষমতার ওপর গুরুত্ব দেন তিনি।

তিনি আজ রোববার লেবাননে ফিলিস্তিনি শরণার্থী শিবির ‘আইন আল হিলওয়া’ পরিদর্শনের সময় এ কথা বলেন।

হানিয়া আরো বলেছেন, তিনি লেবাননের শরণার্থী শিবিরে উপস্থিত হতে পেরে সম্মানিত অনুভব করছেন। তিনি বলেন, ফিলিস্তিনি শরণার্থী শিবিরগুলো হচ্ছে প্রতিরোধ ও দৃঢ়তার প্রতীক। এসব শিবিরেই বড় বড় ঘটনার উৎপত্তি ঘটে, বড় বড় বীরের জন্ম হয়।

হামাস নেতা বলেন, সব ফিলিস্তিনি শরণার্থীর তাদের নিজ ভূখণ্ডে ফিরে যাওয়ার অধিকার রয়েছে। এই অধিকারের বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। ফিলিস্তিনিদের ঘরবাড়ি কেড়ে নিয়ে তাদেরকে শরণার্থীতে পরিণত করা একটি ঐতিহাসিক জুলুম।

দখলদার ইসরাইলের সঙ্গে কোনো কোনো দেশের সম্পর্ক প্রতিষ্ঠার নিন্দা জানিয়ে তিনি বলেন, মুসলিম জাতির দৃষ্টিভঙ্গির সঙ্গে এসব দেশের পদক্ষেপের কোনো সম্পর্ক নেই। মুসলিম জনগণের হৃদয়ে এখনও ফিলিস্তিন ইস্যু সবচেয়ে গুরুত্ব পাচ্ছে বলে তিনি জানান।

দখলদার ইসরাইল ফিলিস্তিনিদেরকে জোর করে তাদের ঘরবাড়ি থেকে বের দিয়ে সেখানে নিজেদের জন্য বসতি স্থাপন করেছে। আর ঘরহারা ফিলিস্তিনিরা প্রতিবেশী দেশগুলোতে গিয়ে শরণার্থী হিসেবে জীবনযাপন করছে। লেবাননের আইন আল হিলওয়া হচ্ছে এ ধরণেরই একটি ফিলিস্তিনি শরণার্থী শিবির। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল