৩০ সেপ্টেম্বর ২০২০

আতঙ্কে নিজেদের ড্রোন ধ্বংস করল ইসরাইল


দখলদার ইসরাইলের সেনাবাহিনী ভুলক্রমে নিজেদের একটি ড্রোন ভূপাতিত করেছে।

আজ শনিবার ইসরাইলি দৈনিক হারেৎস এ খবর দিয়ে লিখেছে, ইসরাইলি বাহিনী ড্রোনটিকে দেখে ভেবেছিল তা লেবানন থেকে তাদের আকাশসীমায় ঢুকেছে। ড্রোনটিকে যে তারা নিজেরাই উড়িয়েছিল তা তারা ভুলেই গিয়েছিল।

ড্রোন ভূপাতিত করার পর ইসরাইলি সামরিক বাহিনীর মুখপাত্র গর্বভরে এ খবর টুইটারেও প্রচার করেছিল।

কিন্তু পরবর্তীতে ইসরাইলি গণমাধ্যম বিভিন্ন সূত্রে নিশ্চিত হয়েছে যে, ভূপাতিত ড্রোনটি ইসরাইলের নিজের। লেবাননের কোনো ড্রোন ধ্বংসের ঘটনা ঘটেনি।

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর প্রতিশোধমূলক হামলার আতঙ্কে ইসরাইলি বাহিনী এ ধরণের ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগেও ইসরাইল দাবি করেছিল, লেবাননের হিজবুল্লাহর যোদ্ধারা ইসরাইলি ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করেছিল এবং তাদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। কিন্তু হিজবুল্লাহ তৎক্ষণাৎ ইসরাইলি দাবি প্রত্যাখ্যান করে বলেছে, তারা এ ধরণের কোনো চেষ্টা চালায়নি।

সম্প্রতি সিরিয়ায় ইসরাইলি হামলায় হিজবুল্লাহর এক সেনা নিহত হওয়ার পর থেকেই মারাত্মক আতঙ্কে রয়েছে দখলদার সেনারা। পার্সটুডে


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)