২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনিদের সঙ্গে আর যুদ্ধে জড়াতে চাই না : ইসরাইলি যুদ্ধমন্ত্রী

- ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীদের সঙ্গে আর কোনো সংঘাতে জড়াতে চায় না ইহুদিবাদী ইসরাইল।

দখলদার যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেত বলেছেন, তারা সেনাদেরকে আর ফিলিস্তিনিদের সঙ্গে লড়াইয়ের মতো নারকীয় পরিস্থিতিতে ফেলতে চান না। ৫১ দিনের যুদ্ধের স্মৃতিচারণ করে তিনি এ কথা বলেন।

২০১৪ সালের ৫১ দিনের যুদ্ধে ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের ক্ষেপণাস্ত্র-বৃষ্টির কারণে যুদ্ধবিরতি করতে বাধ্য হয় ইহুদিবাদী ইসরাইল। এরপর ইসরাইলি সামরিক বিশেষজ্ঞরা প্রতিরোধ সংগঠনগুলোর শক্তি ও সক্ষমতার কথা স্বীকার করেছে।

ইসরাইলি যুদ্ধমন্ত্রী আরো বলেছেন, তারা লেবাননের সঙ্গে তৃতীয় যুদ্ধ এড়ানোর বিষয়েও আন্তরিক।
২০০৬ সালে ইসরাইলি বাহিনী ও লেবাননের হিজবুল্লাহর মধ্যে ৩৩ দিনের যুদ্ধে শোচনীয়ভাবে পরাজিত হয় দখলদারেরা। ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে তারা পিছু হটতে বাধ্য হয়। পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল