১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জামাল খাসোগি হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

জামাল খাসোগি - ছবি : এএফপি

আলোচিত সাংবাদিক জামাল খাসোগি হত্যায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছে সৌদি আরবের একটি আদালত। দেশটির একজন সরকারি আইন কর্মকর্তা এ কথা জানিয়েছেন। খবর বিবিসির।

সৌদি সরকারের কঠোর সমালোচক খাসোগি গত বছর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনসুলেটের ভিতর খুন হন। সৌদি এজেন্টের একটি দল এ হত্যাকাণ্ড ঘটায় বলে পরবর্তীতে প্রকাশ পায়।

এ হত্যাকাণ্ডের ব্যাপারে তার কোনো ধরনের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছিলেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। কিন্তু পরবর্তীতে তিনি দেশটির নেতা হিসেবে এর দায় নেন।

সৌদি পিপি বলেন, এটা ছিল একটি ‘দুর্বৃত্ত অভিযান’ এবং এর দায়ে অজ্ঞাত ১১ জনকে বিচারের আওতায় আনা হয়।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল