১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


আফগানিস্তানের উত্তরাঞ্চলে ৩ দিনে ৫০ তালেবান নিহত

আফগানিস্তানের উত্তরাঞ্চলে ৩ দিনে ৫০ তালেবান নিহত - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের তাখার প্রদেশের বাখারাক জেলায় তালেবানদের অবস্থানে সরকারি বাহিনীর স্থল ও বিমান হামলায় গত তিন দিনে ৫০ জনের মতো তালেবান নিহত এবং আরও তিন ডজনের বেশি আহত হয়েছেন। শনিবার প্রাদেশিক সরকারের মুখপাত্র মোহাম্মদ জাওয়াদ হাজারি এ তথ্য জানিয়েছেন।

তিনি সিনহুয়াকে বলেন, ‘বাখারাক জেলা সশস্ত্র বিদ্রোহীদের থেকে সাফ হয়ে গেছে এবং বর্তমানে প্রাদেশিক রাজধানী তালোকান শহরের প্রতি তালেবান বিদ্রোহীদের কোনো হুমকি নেই।’

তালেবান সদস্যরা প্রায় ১০ দিন আগে আকস্মিক হামলা চালিয়ে বাখারাক জেলার বেশিরভাগ অংশ দখল করে নেয় এবং তারা প্রাদেশিক রাজধানী তালোকান শহর কবজায় আনার চেষ্টা করছিল।

তবে সরকারি বাহিনীর গত তিন দিনের বিশাল অভিযানে ৫০ সশস্ত্র তালেবান সদস্য নিহত ও আরও ৩৭ জন আহত হলে তালেবান যুদ্ধারা পাশের খাজাগড় জেলায় পালিয়ে যেতে বাধ্য হয়, বলেন জাওয়াদ হাজারি।

তালেবানের পাল্টা আক্রমণে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য নিহত এবং ছয়জন আহত হয়েছেন বলেও কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

জাওয়াদ হাজারি জানান, নিরাপত্তা বাহিনী শান্তি বজায় রাখতে শিগগিরই খাজাগড় জেলাতে অভিযান শুরু করবে। এ বিষয়ে তালেবান যুদ্ধারা এখনো কোনো মন্তব্য করেনি।


আরো সংবাদ



premium cement
লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই

সকল