১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইরাকের কারবালায় পদদলিত হয়ে নিহত ৩১

ইরাকের কারবালা পদদলিত হয়ে নিহত ৩১ - ছবি : সংগৃহীত

ইরাকের কারবালায় শিয়াদের একটি অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ৩১ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইরাকি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।
আশুরা উপলক্ষে শিয়া ধর্মাবলম্বীরা তাদের ঐতিহ্যবাহী শোভাযাত্রা করে। এবারো ওই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাজিয়া মিছিলটিতে হঠাৎ করে হুড়াহুড়ি শুরু হলে এই দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বাগদাদ থেকে ১০০ কিলোমিটার দূরে কারবালায় মঙ্গলবারের দুর্ঘটনাটি সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক। হাজার হাজার শিয়া ধর্মাবলম্বী এতে অংশগ্রহণ করেছিল।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল